• বুধবার, ২৯ মার্চ ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সচল হয়নি আহসানগঞ্জ রেলস্টেশনের পানির পাম্প

  নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

০৪ মার্চ ২০২২, ১৭:২১
আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন
আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন (ছবি : অধিকার)

নওগাঁর আত্রাই আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনে যাত্রীদের বিশ্রামাগারে নেই পানির সুব্যবস্থা। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রায় একমাস পূর্বে পানির পাম্প নষ্ট হয়ে যাওয়ার পর থেকে বিশ্রামাগারের টয়লেটগুলোতে পানি পাওয়া যাচ্ছে না।

জানা যায়, আত্রাই আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন একটি গুরুত্বপূর্ণ স্টেশন। এ স্টেশনে ঢাকা-চিলাহাটি ও ঢাকা-পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী দুই জোড়া আন্তঃনগর, রাজশাহী-চিলাহাটি ও রাজশাহী-পঞ্চগড়ের মধ্যে চলাচলকারী ২ জোড়া আন্তঃনগর ও ১ জোড়া মেইল ট্রেন, খুলনা-চিলাহাটির মধ্যে চলাচলকারী ১ জোড়া আন্তঃনগরসহ ১ জোড়া মেইল ট্রেনের স্টপেজ এ স্টেশনে রয়েছে। ফলে প্রতিদিন এ স্টেশন থেকে শত শত যাত্রী ট্রেনযোগে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করে থাকেন। যেহেতু এ প্লাটফরমে যাত্রীদের বসার কোনো ব্যবস্থা নেই তাই তাদের অধিকাংশ সময় বিশ্রামাগারে বসে অপেক্ষা করতে হয়। বিশেষ করে ট্রেন বিলম্বে চলাচল করলে এ অপেক্ষার সময় আরও বেড়ে যায়।

এদিকে দীর্ঘ প্রায় একমাস ধরে বিশ্রামাগারসহ পুরো স্টেশনের টয়লেটগুলোতে পানির ব্যবস্থা না থাকায় যাত্রী ও স্টেশন কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম বলেন, গত প্রায় একমাস পূর্বে আমাদের এ স্টেশনের পানির পাম্প নষ্ট হয়ে গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের লিখিতভাবে জানানো হয়েছে। গত প্রায় ২০-২২ দিন পূর্বে তারা এ পাম্পটি উঠিয়ে নিয়ে গেছে। কিন্তু অধ্যবধি নতুন করে পানির পাম্প স্থাপন করা হয়নি। পানির পাম্প স্থাপনের জন্য আমি গত ২৮ ফেব্রুয়ারি শান্তাহার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (ইলেক)কে লিখিতভাবে জানিয়েছি।

আরও পড়ুন : কুড়িগ্রামে একদিনে দুই অপমৃত্যু

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) শান্তাহারের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (ইলেক) মো. শফিউল আলম বলেন, বিষয়টি আমাকে জানানোর পর আমি বিভাগীয় প্রকৌশলীকে বিষয়টি অবহিত করেছি। তারা বরাদ্দ দিলেই আমরা পানির পাম্পটি স্থাপন করে দেব।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড