• সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকট : রোগীদের চরম দুর্ভোগ 

  দৌলতপুর প্রতিনিধি ১৩ অক্টোবর ২০১৮, ০০:১৬

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে
দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভবন ( ছবি : দৈনিক অধিকার )

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকট চরমে। এতে চরম দুর্ভোগে পড়েছেন  চিকিৎসা নিতে আসা রোগীরা। ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল হলেও ডাক্তার আছেন মাত্র ৩ জন। তারা দিন-রাত চিকিৎসা সেবা দিলেও হিমসিম খেতে হচ্ছে তাদের। কারণ এ উপজেলায় লোক সংখ্যা প্রায় ৬ লাখ। যেখানে প্রতিদিন শত শত রোগী আসে। 

এ বিষয়ে এক ভুক্তভোগী রোগী জানান, আমি ৫ দিন আগে এখানে এসেছি কিন্তু মেডিকেল অফিসারের দেখা খুবই কম সময়ে পেয়েছি। যদিও পেয়েছি কিন্তু তাদের ব্যবহার ভাল না বলে অভিযোগ করেন তিনি। 

উপজেলার বড়গাংদিয়া বাজার এলাকা থেকে আসা রোগী আব্দুল বারি জানান, আমার হাতে এমন ভাবে টেপ মেরেছে তোলার সময় আমার হাতের চামড়াসহ উঠে গেছে বলে অভিযোগ করেন। 

কর্তব্যরত ডাক্তার তাফস কুমার ঘোস  জানান, দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালটি ৫০ শয্যা বিশিষ্ট হলেও প্রতিদিন অনেক বেশি রোগী ভর্তি থাকে এখানে। তবে ডাক্তার সংকটও রয়েছে চরমে। তিনি বলেন, কাল আমার রাত ৯ টা থেকে সকাল ৯টা প্রর্যন্ত  ডিউটি থাকলেও এখন বেলা ১২ টা ২০ বাজলেও আমি চিকিৎসাসেবা দিয়ে আসছি। 

এ বিষয়ে মেডিকেল অফিসার নিগার সুলতানা জানান, আমাদের কুষ্টিয়া জেলার ভেতরে সব চেয়ে বৃহৎ উপজেলা এটি। সে তুলনায় ২১ জন ডাক্তার থাকার কথা থাকলেও বর্তমানে আছে মাত্র ৫ জন। তিনি বলেন, আমাদের চিকিৎসা সেবা দিতে হিমসিম খেতে হয়। টানা ২৪ ঘন্টা প্রর্যন্ত ডিউটি করে আসছি শুধু সাধারণ মানুষের পাশে থাকার জন্য। তবে রোগীর সাথে খারাপ ব্যবহারের অভিযোগ আমি কখনও শুনিনি বলেও জানান তিনি।
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড