• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতের আঁধারে মাটি চুরি, ধরে ফেললেন ম্যাজিস্ট্রেট

  মো. মনোয়ার হোসেন রুবেল, ধামরাই (ঢাকা)

২৭ ফেব্রুয়ারি ২০২২, ১৮:২৫
অবৈধ ইট ভাটা ভেঙ্গে দেওয়া হচ্ছে
অবৈধ ইট ভাটা ভেঙ্গে দেওয়া হচ্ছে। (ছবি : দৈনিক অধিকার)

ঢাকার ধামরাইয়ে নিয়ম ভেঙ্গে রাতের আঁধারে কৃষি জমির মাটি কাটার ঘটনায় ৪ লাখ টাকা জরিমানা ও দুইটি ভেকু জব্দ করা হয়েছে। এসময় একটি ভেকু থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।

অপরদিকে বেলা এগারোটার দিকে দুইটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ৩ লাখ টাকা জরিমানা ও একটি ইট ভাটা ভেঙ্গে দিয়েছে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ।

রবিবার (২৭ ফেব্রুয়ারি) ভোর ৬টার দিকে উপজেলার সুতিপাড়া ইউনিয়নের বেলীশ্বর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এবং বেলা ১১টা দিকে নান্নার ও ডাউটিয়ায় অবৈধ ইটভাটায় অভিযান চালানো হয়।

উপজেলা প্রশাসন জানায়, কৃষি জমি রক্ষার স্বার্থে ভুক্তভোগীর অভিযোগের জেরে ভোর ৬টায় অভিযান চালিয়ে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ও কৃষি জমির মাটি কাটা আইন (নিয়ন্ত্রণ) ২০১৩ আইন অনুযায়ী ২টি ভেকু জব্দ করে মালিককে ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় উপজেলার নান্নার ইউনিয়নে মেসার্স মোল্লা ব্রিকসকে ২ লক্ষ টাকা এবং ডাউটিয়া এলাকার মেসার্স লাকি ব্রিকসকে ১ লক্ষ টাকা জরিমানা ও ভাটাটি ধ্বংস করে দেওয়া হয়

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, কৃষি জমি রক্ষায় এমন অভিযান নিয়মিত চালানো হবে।

ধামরাই উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ বলেন, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় উপজেলার নান্নার ইউনিয়নে মেসার্স মোল্লা ব্রিকসকে ২ লক্ষ টাকা এবং ডাউটিয়া এলাকার মেসার্স লাকি ব্রিকসকে ১ লক্ষ টাকা জরিমানা ও ভাটাটি ধ্বংস করে দেওয়া হয়।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড