• মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছিনতাইকারীদের আখড়া ঘোড়াশাল ফ্ল্যাগ রেলস্টেশন

  নাসিম আজাদ, পলাশ (নরসিংদী)

০৯ ফেব্রুয়ারি ২০২২, ১৬:০৯
ঘোড়াশাল ফ্ল্যাগ স্টেশন (ছবি : অধিকার)

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালে সবচেয়ে বেশি মাদকের আড্ডা পৌর এলাকার রেলওয়ে স্টেশনে। ঘোড়াশাল পৌর শহর এলাকায় দুটি রেলওয়ে স্টেশন থাকলেও সন্ধ্যা ঘনিয়ে আসলে নেশাখোর-ছিনতাইকারীদের তৎপরতা সবচেয়ে বেশি বাড়ে ঘোড়াশাল ফ্ল্যাগ রেলওয়ে স্টেশন এলাকায়। রেলপথে যাতায়াতকারীদের একা পেলেই মোবাইল ও টাকা-পয়সাসহ মূল্যবান সামগ্রী ছিনিয়ে নেয় তারা। শুধু তাই নয়, নারীদের শ্লীলতাহানি করাসহ ধর্ষণের ঘটনাও ঘটাচ্ছে ছিনতাইকারীরা। লোকলজ্জা ও প্রাণভয়ে এসব ঘটনা চেপে যাচ্ছেন কেউ কেউ। আবার অনেকেই বাধা দিতে গিয়ে ছিনতাইকারীদের ছুরিকাঘাত ও মারধরের শিকার হয়েছেন।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঘোড়াশাল ফ্ল্যাগ স্টেশন এলাকায় স্বামীকে মারধর করে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় দুজনকে গ্রেফতার করার পর বেরিয়ে আসছে এই স্টেশন এলাকায় ছিনতাইকারীদের অপতৎপরতার তথ্য।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, ঘোড়াশাল ফ্ল্যাগ স্টেশন থেকে টান ঘোড়াশাল স্টেশন ও ঘোড়াশাল রেলব্রিজ পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার এলাকার মধ্যেই বেশি ছিনতাইয়ের শিকার হয় রেলপথের যাত্রীরা। রেলের দুপাশের ঝোঁপঝাড়ে আগে থেকেই ওঁৎপেতে থাকে ছিনতাইকারীরা। কোনো যাত্রীকে একা পেলেই তাদের মারধর করে মোবাইল ও টাকা-পয়সাসহ সর্বস্ব ছিনিয়ে নিচ্ছে। বিশেষ করে ঘোড়াশাল ফ্ল্যাগ স্টেশনের উত্তর পাশের একটি কলাবাগানে এসব ছিনতাইয়ের ঘটনা ঘটছে বেশি।

ঘোড়াশাল থেকে তিতাস ট্রেনের মাধ্যমে নিয়মিত ঢাকা যাতায়াতকারী আব্দুল কুদ্দুস মিয়া জানান, মাসখানেক পূর্বে ঘোড়াশাল রেল ব্রিজের ওপর থেকে ছিনতাইকারীরা আমাকে মারধর করে মোবাইল ও টাকা-পয়সা ছিনিয়ে নেয়। আমি বিষয়টি টিকেট মাস্টারকে জানিয়ে ছিলাম। এর আগে স্টেশন এলাকায় মধ্যরাতে হুমায়ূন কবির নামের এক ব্যবসায়ীকে এলোপাথাড়ি কুপিয়ে মালামাল লুট করে ছিনতাইকারীরা।

ঘোড়াশাল ফ্ল্যাগ স্টেশনের চটপটি ব্যবসায়ী আজিজ মিয়া, বাচ্চু মিয়া ও বাদাম ব্যবসায়ী টিটু মিয়াসহ কয়েকজন ক্ষুদ্র ব্যবসায়ী জানান, গত মাসচারেক ধরে স্টেশন এলাকায় ছিনতাইকারীদের তৎপরতা বেড়ে গেছে। সন্ধ্যা ঘনিয়ে আসলেই এই স্টেশন এলাকায় নেশাখোরদের আনাগোনা চোখে পড়ে। পুলিশ দেখলে তারা স্টেশনের সামনের কলাবাগানের দিকে নেমে যায়। তাদের ভয়ে কেউ কথা বলার সাহস পায় না। মূলত এসব নেশাখোররাই ছিনতাইসহ বিভিন্ন বড় বড় অপরাধ করে।

ঘোড়াশাল ফ্ল্যাগ স্টেশনের প্রধান সহকারী টিকেট মাস্টার মো. ইয়াসিন মিয়া বলেন, কয়েকমাস ধরে স্টেশন এলাকায় ছিনতাইয়ের ঘটনা একটু বৃদ্ধি পেয়েছে। আমার কাছেও বেশ কয়েকটি ছিনতাই হওয়ার খবর এসেছে। তবে স্থানীয় ফাঁড়ি পুলিশের সহযোগিতায় চেষ্টা করছি এসব ছিনতাইকারীদের ধরতে।

ঘোড়াশাল পুলিশ ফাঁড়ি ইনচার্জ (পরিদর্শক) জহিরুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, একসময় ঘোড়াশাল রেলস্টেশন এলাকায় বিভিন্ন ছিনতাইয়ের ঘটনা ঘটতো। আমি ঘোড়াশাল পুলিশ ফাঁড়ি ইনচার্জ হিসেবে দায়িত্ব নেওয়ার পর এলাকার বিভিন্ন চিহ্নিত ছিনতাইকারীদের গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করায় এখন ছিনতাইয়ের ঘটনা একদম নেই বললেই চলে।

তবে বিচ্ছিন্ন দু’একটি ঘটনার কথা শুনলেও ফাঁড়ি পুলিশকে কেউ জানায়নি বলেও জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য গত শনিবার সন্ধ্যায় ঘোড়াশাল ফ্ল্যাগ স্টেশন এলাকায় স্বামীকে মারধর করে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণ করে তিন বখাটে। এ ঘটনায় রাজিব মিয়া (২৮) ও রিফাত মিয়া (২৪) নামে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদেরকে একদিন করে রিমান্ড দেওয়া হয়। পলাশ উপজেলা ও ঘোড়াশাল পৌরসভার চোর-ছিনতাইকারী, নেশাখোররা রাতের বেলায় আড্ডা জমায় ঘোড়াশাল ফ্লাগ স্টেশনসহ আশপাশের এলাকায়। মাদকের যোগান দিতে তারা ঘটাচ্ছে আরও অনেক বড় বড় ঘটনা।

আরও পড়ুন : তীব্র শীতেও থেমে নেই পাথর শ্রমিকদের কর্মব্যস্ততা

এ ব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াস জানান, আমরা অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছি। পুলিশি টহল জোরদার করা হয়েছে। কোনো অপরাধীকে ছাড় দেওয়া হবে না। আমরা সকল জনপ্রতিনিধিদের সমন্বয়ে কাজ করে যাচ্ছি।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড