• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যুতের খুঁটি রেখেই সড়ক নির্মাণ, দুর্ঘটনার শঙ্কা

  মিলন মাহমুদ, সিঙ্গাইর (মানিকগঞ্জ)

০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৫৩
বিদ্যুতের খুঁটি রেখেই সড়ক নির্মাণ, দুর্ঘটনার শঙ্কা
বিদ্যুতের খুঁটি রেখেই সড়ক নির্মাণ। ছবি : অধিকার

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় রাস্তার মাঝে বিদ্যুতের খুঁটি রেখেই ইটের সোলিং দিয়ে রাস্তা নির্মাণ করা হয়েছে। এতে দুর্ঘটনার শঙ্কায় পড়েছেন এলাকারবাসীরা।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের গোবিন্ধল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ইটের সোলিং করা রাস্তার ঠিক মাঝ বরাবর রয়েছে পল্লী বিদ্যুতের খুঁটি। এতে যে কোনো সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দারা। দ্রুত রাস্তার মধ্য থেকে খুঁটিটি সরানো দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সিঙ্গাইর সদর ইউনিয়নের গোবিন্ধল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে আইলাপাড়া মসজিদ পর্যন্ত রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। রাস্তাটি দিয়ে প্রতিদিন মোটরসাইকেল, ভ্যান, রিকশা, সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। সাধারণ যাত্রী ছাড়াও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা চলাচল করে রাস্তাটি দিয়ে। ওই রাস্তার মাঝে রয়েছে একটি পল্লী বিদ্যুতের খুঁটি। এতে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

গোবিন্ধল পশ্চিম পাড়ার জাহাঙ্গীর আলমসহ একাধিক লোকের সাথে কথা বললে তারা জানান, রাস্তাটি দিয়ে প্রতিদিন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ প্রায় সহস্রাধিক মানুষের চলাচল। রাস্তার মাঝের এই বিদ্যুতের খুঁটির কারণে প্রায়ই ছোটখাটো দুর্ঘটনা ঘটে। পল্লী বিদ্যুৎ অফিসে বিষয়টি একাধিকবার জানালেও তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

আরও পড়ুন : নরসিংদীতে জোড়া খুনের রহস্য উন্মোচন, গ্রেফতার ২

এ ব্যাপারে সিঙ্গাইর পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম মো. শফিকুল ইসলাম বলেন, রাস্তার মধ্যে পল্লী বিদ্যুতের ওই খুঁটি খুব দ্রুত সরানো হবে। ইতোমধ্যে ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অফিসিয়ালভাবে জানানো হয়েছে। অনুমোদন হলে খুব তাড়াতাড়ি খুঁটিটি সরানোর ব্যবস্থা করা হবে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড