• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটিতে বাড়ছে ঠান্ডাজনিত রোগের প্রকোপ

  এম.কামাল উদ্দিন, রাঙামাটি

২৮ জানুয়ারি ২০২২, ১৮:৪৮
রাঙামাটি সদর জেনারেল হাসপাতাল (ছবি : সংগৃহীত)

রাঙামাটিতে ঠান্ডাজনিত রোগের প্রকোপ বাড়ছে। হাসপাতালে বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। হাসপাতালে ভর্তি রোগীদের বেশিরভাগই শিশু, নারী ও বয়স্ক। শিশু ও নারীরা নিউমোনিয়া, সর্দি, কাশি, জ্বর ও ডায়রিয়া এবং বয়স্করা শ্বাসকষ্টে আক্রান্ত বলে জানিয়েছে রাঙামাটি সদর জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্র জানায়, গত প্রায় সপ্তাহখানেক ধরে ঠান্ডাজনিত রোগে আক্রান্ত রোগী রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে ভর্তি হচ্ছেন। ভর্তি রোগীদের চিকিৎসাসেবা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও নার্সদের। বেশিরভাগ রোগী নিউমোনিয়া, সর্দি, কাশি, জ্বর, ডায়রিয়া ও শাসকষ্টে আক্রান্ত। হাসপাতালে বেডের সংকুলান না হওয়ায় প্রচুর সংখ্যক রোগীকে চিকিৎসা নিতে হচ্ছে মেঝেতে থেকে।

হাসপাতালের আবাসিক চিকিৎসক শওকত আকবর বলেন, বর্তমানে শীত মৌসুম। তাই শিশু ও নারীরা নিউমোনিয়া, সর্দি, কাশি, জ্বর, ডায়রিয়া এবং বয়স্করা শাসকষ্টে বেশি আক্রান্ত হচ্ছেন। হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় মেঝেতে জায়গা করে চিকিৎসাসেবা দিতে হচ্ছে। হাসপাতালে এখন এসব রোগে আক্রান্ত রোগীর সংখ্যা প্রচুর। রোগীদের উপযুক্ত চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। ওষুধও পর্যাপ্ত আছে। সুস্থ হয়ে অনেকে বাড়ি ফিরে যাচ্ছেন।

আরও পড়ুন : শেরপুরের হরিজনরা পাচ্ছেন ছয়তলা ভবন

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সদর উপজেলার বাইরে দুর্গম উপজেলা থেকেও শিশু রোগী এসে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি হচ্ছে। এদিকে প্রচন্ড শীতে দিন দিন করোনা ওমিক্রন সংক্রমণ রোগীর সংখ্যাও বাড়ছে এ জেলায়। তারপরও লোকজন ঘরের বাইরে গেলে মাস্ক পরতে নারাজ। প্রতিদিনই মাস্ক পরা ও জনসচেতনতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শহরের মধ্যে মোবাইল কোর্ট পরিচালনা করছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড