• শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানিকগঞ্জে গৃহবধূ হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

  রফিক খান, মানিকগঞ্জ

২৭ জানুয়ারি ২০২২, ১৮:৩৮
জেলা ও দায়রা জজ আদালত (ছবি : অধিকার)

মানিকগঞ্জের শিবালয়ে গৃহবধূ সালেহা আক্তার হত্যা মামলায় রেজাউল মন্ডল নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরের দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিচারিক আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত রেজাউল মন্ডলের বাড়ি মানিকগঞ্জের শিবালয়ের নিহালপুর এলাকায়।

রায়ের নথি সূত্রে জানা যায়, পরকীয়ার সর্ম্পকের জেরে ২০১১ সালের ১ অক্টোবর মধ্য রাতে মোবাইল ফোনের মাধ্যমে গৃহবধূ সালেহা আক্তারের বাড়ির অদূরে আবহাওয়া অফিসে তাকে ডেকে নিয়ে যায় রেজাউল মন্ডল। সেখানে সালেহাকে অনৈতিক প্রস্তাব দিলে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সালেহার পরনের শাড়ির আঁচল গলায় পেঁচিয়ে সালেহাকে শ্বাসরোধ হত্যা করে পালিয়ে যায় রেজাউল মন্ডল। ২ অক্টোবর রেজাউল মন্ডলকে আসামি করে শিবালয় থানায় একটি হত্যা মামলা করেন নিহতের ভাই ইসমাইল হোসেন।

মামলার তদন্ত শেষে ২০১২ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন এসআই মোস্তাফিজুর রহমান। মামলায় ১৯ জন স্বাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আসামি রেজাউল মন্ডলকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড ঘোষণা করেন।

আরও পড়ুন : কালিয়াকৈরে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

উল্লেখ্য, রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসার এবং আসামি পক্ষের আইনজীবী সাখওয়াত হোসেন খান মামলাটি পরিচালনা করেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড