• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ার হত্যা মামলার আসামির যাবজ্জীবন

  রিয়াজুল ইসলাম, কুষ্টিয়া সদর

২৭ জানুয়ারি ২০২২, ১৭:০৪
কুষ্টিয়া
সাজাপ্রাপ্ত রফিকুল ইসলাম (ছবি : অধিকার)

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় ব্যবসায়িক হিসাব সংক্রান্তের জের ধরে জহিরুল (৩০) নামে এক যুবককে কুপিয়ে হত্যার দায়ে রফিকুল ইসলাম নামে এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরের দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী।

আসামি রফিকুল ইসলাম দৌলতপুর উপজেলার বিল বোয়ালিয়া এলাকার মৃত রসুল মন্ডলের ছেলে। রায় ঘোষণার পরে তাকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, আসামি রফিকুল নিহত জহিরুল ইসলামের সঙ্গে হাকিমপুর বাজারে ভূষি মালের ব্যবসা করতেন। ব্যবসায়িক হিসাবনিকাশকে কেন্দ্র করে জহিরুলের সঙ্গে আসামির তর্ক-বিতর্ক হয়। বিষয়টি মীমাংসা করার জন্য আসামির বাড়িতে গেলে ২০১৬ সালের ২১ জুন রাত সাড়ে ১১টার দিকে হাসুয়া দিয়ে কুপিয়ে জহিরুল ইসলামকে হত্যা করে রফিকুল।

হত্যাকাণ্ডের খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। পরের দিন ২২ জুন নিহত জহিরুল ইসলামের স্ত্রী শাহনাজ শারমিন নিপা বাদী হয়ে রফিকুল ইসলামের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে।

মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ১১ অক্টোবর আসামির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা সাইফুল ইসলাম। সাক্ষ্য প্রমাণ শেষে ২৭ জানুয়ারি রায় ঘোষণার দিন ধার্য করেন। এ মামলায় সাক্ষীর সাক্ষ্যপ্রমাণ শেষে বুধবার আদালত এ রায় দেন।

আরও পড়ুন : নরসিংদীতে চলছে জমির টপ সয়েল কাটার প্রতিযোগিতা

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার পরপরই দণ্ডপ্রাপ্ত আসামিদের পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড