• শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে গোরস্থান থেকে ১৪টি লাশ চুরি

  মুবারাক হোসেন, পঞ্চগড়

২৬ জানুয়ারি ২০২২, ১৯:৫০
গোরস্থানের কবর
গোরস্থানের কবর (ছবি : অধিকার)

পঞ্চগড়ের বোদা উপজেলায় গোরস্থানের কবর থেকে আবারও ১৪টি লাশ চুরির ঘটনা ঘটেছে।

বুধবার (২৬ জানুয়ারি) বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের কইকিল্লা কবরস্থানে এই ঘটনা ঘটে। উপজেলার দুটি স্থানে পরপর এমন ঘটনায় মুসলিম সমাজে আতঙ্ক বিরাজ করছে।

খবর পেয়ে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী, বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকাবাসী জানায়, বুধবার সকালে ওই এলাকায় কয়েকটি কুকুরকে একটি কবরের পাশে ঘুরাঘুরি করতে দেখলে স্থানীয় এক ব্যক্তি সে কবরের পাশে গিয়ে দেখেন- কবরের মাটি সরানো ও মাঝের বাঁশগুলো অন্যত্র রাখা। তাৎক্ষনিক বিষয়টি লোকমুখে স্থানীয়দের কাছে ছড়িয়ে পরে। খবর পেয়ে স্বজনেরা ওই গোরস্থানে দাফন করা আত্মীয়দের কবর দেখতে আসেন। খোঁজ নিয়ে দেখা যায়, মছির উদ্দীন, আব্দুর রহমান, মাহাবুব আলম, নকিবুল, লিলিমা, আম্বিয়াসহ ১৪ জনের কবরের মাটি এবং বাঁশ একই কায়দায় ওঠানো হয়েছে।

ওই এলাকার সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন ও মোজাফফর জানান, পরপর দু’দিনের ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে এভাবে চলতে থাকলে আমরা আমাদের স্বজনদের কিভাবে দাফন করব? আমরা প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

সাকোয়া ইউপির সাবেক চেয়ারম্যান সায়েদ জাহাঙ্গীর হাসান সবুজ জানান, খবর শুনে আমি সেখানে গিয়েছিলাম। কিছু কবরের মাটি ও বাঁশ বিচ্ছিন্নভাবে দেখা গেছে। প্রকৃত ঘটনা বোঝা যাচ্ছে না। তবে একটি পাকা কবরে দুটি কম্বল পাওয়া গেছে।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। ঘটনাটি অনেকদিন হতে চলে আসছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। জড়িতদের ধরতে সোর্স লাগানো হয়েছে। প্রয়োজনে উন্নত প্রযুক্তি ব্যবহার করা হবে।

আরও পড়ুন : রূপগঞ্জে তীব্র গ্যাস সংকট, ভোগান্তিতে গ্রাহকরা

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী জানান, ঘটনাটি শুনে আমি, জেলা প্রশাসক ও জেলা পরিষদের চেয়ারম্যান এখানে আসি। যেহেতু বিষয়টি স্পর্শকাতর তাই অধিকতর তদন্তের প্রয়োজন। প্রাথমিকভাবে গোরস্থান কমিটিকে আইনের সহায়তা নিতে বলা হয়েছে। তারা সংশ্লিষ্ট দফতরে আবেদন করলে সে আবেদনের প্রেক্ষিতে আদালত নির্দেশ দিলে কবরের কি অবস্থা তা জানা যাবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড