• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৌকা প্রতীক পুড়িয়ে ফেলার প্রতিবাদ

  এস. এম রাসেল, মাদারীপুর

২৪ জানুয়ারি ২০২২, ১৯:৩৯
সংবাদ সম্মেলন (ছবি : অধিকার)

মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বদরপাশা ইউনিয়নে আ. লীগের নির্বাচনি একটি অফিসে হামলা ও নৌকা প্রতীক পুড়িয়ে ফেলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আ. লীগ।

রবিবার (২৩ জানুয়ারি) বেলা ১২টায় রাজৈর উপজেলা আ. লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে রাজৈর উপজেলা আ. লীগের আহবায়ক মো. শাহাবুদ্দিন সাহা অভিযোগ করে বলেন, রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নে আ. লীগের প্রার্থী মো. রেজাউল করিম শাহিন চৌধুরীর একটি অফিসে হামলা, ভাঙচুর ও নৌকা প্রতীক পুড়িয়ে ফেলা হয়েছে। হামলার সময় হাতবোমা বিস্ফোরণের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে স্বতন্ত্র প্রার্থী মহসিন মিয়ার আনারস প্রতীকের সমর্থকরা। এ ঘটনায় রাজৈর থানায় ১৮ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করা হয়েছে। সংবাদ সম্মেলনে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান তিনি।

শাহাবুদ্দিন সাহা আরও বলেন, জেলা আ. লীগের সভাপতি মো. শাহাবুদ্দিন আহমেদ মোল্লার বাড়ি রাজৈর উপজেলায়। তিনি এখন পর্যন্ত আ. লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম শাহিন চৌধুরীর (যিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন) পক্ষে কাজ করছেন না। শাহাবুদ্দিন আহমেদ মোল্লা ও তার লোকজন আ. লীগের প্রতীক নৌকার বিপক্ষে গিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছে। বিষয়টি আমরা কেন্দ্রীয় আ. লীগ নেতাদের অবগত করব।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে প্রধান অভিযুক্ত উপজেলার আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কার সিদ্দিক মুঠোফোনে জানান, এ অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত, সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। নিজেরাই নৌকা প্রতীক পুড়িয়ে আমাকেসহ আ. লীগের ১৮ জন নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে।

রাজৈর থানার ওসি শেখ সাদিক জানান, এখনো কোনো অভিযোগ পাইনি, পেলে ব্যবস্থা নেব।

উল্লেখ্য, ২০২১ সালের ১৩ জুলাই রাজৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ মোতালেব মিয়া মারা গেলে চেয়ারম্যানের পদশূন্য হয়ে যায়। আগামী ২৭ জানুয়ারি উপজেলা পরিষদের এ শূন্যপদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে রেজাউল করিম শাহীন চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ও স্বতন্ত্র প্রার্থী হাজী মো. মহাসিন মিয়া আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন : পৌরমেয়রকে মারধরের ঘটনায় গ্রেফতার ২

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ. লীগের সহ-সভাপতি সৈয়দ আবুল বাশার, মাদারীপুর-২ আসনের সংসদ সদস্যের স্থানীয় প্রতিনিধি ও রাজৈর উপজেলা আ. লীগের যুগ্ম আবায়ক আ.ফ.ম. ফুয়াদ, রাজৈর উপজেলা আ. লীগের যুগ্ম আহবায়ক মো. হায়দার হোসেন, জেলা পরিষদ সদস্য ও রাজৈর উপজেলা আ. লীগের যুগ্ম-আহবায়ক নুরজাহান পারুল প্রমুখ।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড