• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্ববিদ্যালয় শিক্ষকের বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার

  সুমন খান, লালমনিরহাট

২৩ জানুয়ারি ২০২২, ১৭:৩৭
মরদেহ উদ্ধার (ছবি : অধিকার)

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় স্কটল্যান্ডপ্রবাসী বিশ্ববিদ্যালয় শিক্ষকের বাড়ি থেকে এক গৃহকর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে উপজেলার কাকিনাবাজার এলাকায় প্রবাসী শিক্ষক ড. মোজাম্মেল হকের বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মৃত গৃহকর্মী টাঙ্গাইলের মধুপুরের রাধাপাল গ্রামের বাসিন্দা।

জানা যায়, বাড়ির মালিক স্কটল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পদে কর্মরত। তিনি কাকিনা উত্তরবাংলা কলেজের প্রতিষ্ঠাতা। তিনি স্কটল্যান্ডের গ্লাসগোভিত্তিক আন্তর্জাতিক সংগঠন চ্যারিটি ইন্টারন্যাশনালের চেয়ারম্যান। বর্তমানে কাকিনার বাড়িতেই অবকাশ যাপন করছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, ২০ বছর ধরে স্কটল্যান্ডের গ্লাসগো শহরের অধিবাসী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অর্থনীতিবিদ ড. মোজাম্মেল হকের কাকিনাস্থ বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করছেন ওই নারী। প্রতিদিনের মতো গত শনিবার রাতের কাজ শেষ করে নিজের রুমে ঘুমিয়ে পড়েন ওই গৃহকর্মী। রবিবার সকালে তার কোনো সাড়াশব্দ না পেয়ে অন্য গৃহকর্মীরা জানালা ভেঙে তার মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পুলিশ দুপুরে মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে মরদেহ লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়।

এ ঘটনায় কালীগঞ্জ থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

স্কটল্যান্ডপ্রবাসী বিশ্ববিদ্যালয় শিক্ষক ও উত্তরবাংলা কলেজের প্রতিষ্ঠাতা শিক্ষক অর্থনীতিবিদ ড. মোজাম্মেল হক কান্নাজড়িত কণ্ঠে বলেন, গতকাল রাতে আমাকে রান্না করে খাওয়ানোর পর ঘুমাতে যায় সে। পরে সকালে জানতে পারি সে উঠছে না। পরে রাবিয়া জানালা দিয়ে দেখতে পারে বেহুঁশ হয়ে পড়ে রয়েছে। দরজা ভেঙে দেখতে পাই শাহিনুর বেগম মারা গেছেন।

আরও পড়ুন : এলাকায় আতঙ্ক, বিদ্যালয়ে আসেনি কোনো শিক্ষার্থী

কালীগঞ্জ থানা অফিসার ইনচার্জ গোলাম রসুল বলেন, মৃত গৃহকর্মীর শরীরে তেমন কোনো আঘাতের চিহ্ন নেই। তাই মৃত্যুর প্রকৃত কারণ জানতে মরদেহ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড