• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনা বিভাগে নতুন শনাক্ত ৪৮৭, মৃত্যু ১

  শেখ শান্ত ইসলাম, খুলনা

২৩ জানুয়ারি ২০২২, ১৫:৫৫
করোনাভাইরাসে আক্রান্ত পৃথিবী (ছবি : সংগৃহীত)

খুলনা বিভাগে বাড়ছে করোনার সংক্রমণ। একদিনের ব্যবধানে ফের বেড়েছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ৪৮৭ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে একজনের মৃত্যু হয়েছে। এর আগে শনিবার ১৬৩ জনের করোনা শনাক্ত ও দুইজন মারা যান।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় একজনের মৃত্যু হয়েছে। এই সময়ে খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৪৮৭ জন। এর মধ্যে যশোর জেলায় সর্বোচ্চ ১৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর খুলনায় ১৫৩ জন, ঝিনাইদহে ৪৭ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া কুষ্টিয়ায় ২৭ জন, বাগেরহাটে ২০ জন, চুয়াডাঙ্গায় ১৩ জন, সাতক্ষীরায় ১১ জন, মাগুরায় ১০ জন, মেহেরপুরে ৮ জন ও নড়াইলে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদন থেকে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৬ হাজার ৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪৩৯ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০১ জন। শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ৭৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ২২৬ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

আরও পড়ুন : এলাকায় আতঙ্ক, বিদ্যালয়ে আসেনি কোনো শিক্ষার্থী

খুলনা ২০০ শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, এক দিনে হাসপাতালে ২১ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে ৪ জন, রেড জোনে ৮ জন এবং ইয়েলো জোনে ৯ জন চিকিৎসাধীন রয়েছেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড