• শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবাসীর স্ত্রীর পর্ণগ্রাফি আইনের মামলায় দুইজন গ্রেফতার

  কাজী শাহরিয়ার রুবেল, আমতলী (বরগুনা)

২৩ জানুয়ারি ২০২২, ১০:৪৭
প্রবাসীর স্ত্রীর পর্ণগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলায় ২ জন গ্রেফতার
গ্রেফতার। প্রতীকী ছবি

বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের গুরুদল গ্রামে প্রবাসীর স্ত্রী ও দুই সন্তানের জনণীর দায়েরকৃত পর্ণগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলায় একই গ্রামের আবদুর রাজ্জাক প্যাদা লিমন (৩৫) ও মো. মিঠু চৌকিদারকে (৩১) গ্রেফতার করেছে আমতলী থানা পুলিশ।

শনিবার (২২ জানুয়ারি) তাদের দুই জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

প্রবাসীর স্ত্রীর দায়েরকৃত মামলা সূত্রে যানা যায়, তার স্বামী প্রবাসে থাকার সুবাদে মামলার আসামিরা বিভিন্ন সময় তাকে কুপ্রস্তাব দিয়ে আসত। এতে তিনি রাজি না হওয়ায় আসামিরা তাকে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত ও মান-সম্মান নষ্ট করার ভয় দেখিয়ে তাদের সাথে মুঠোফোনে কথা বলাতে বাধ্য করে।

এক পর্যায়ে আসামিরা তার কাছে তার নগ্ন ছবি ও ভিডিয়ো কলে কথা বলতে চায়। এতে প্রথমে বাদী রাজি না হলে মান-সম্মান নষ্ট করার হুমকিতে ভয়ে আসামিদের সাথে অর্ধনগ্ন হয়ে ভিডিয়ো কলে কথা বলতে বাধ্য হন। এরপর আসামিরা বেপরোয়া হয়ে ওই ভিডিয়ো কলের স্কিনশর্ট ধারণ করে শারীরিক সম্পর্কের জন্য কুপ্রস্তাব দেয়।

এতে বাদী রাজি না হলে ওই ভিডিয়ো কলের স্কিনশর্টগুলো আসামিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি প্রদান করতে থাকে। ওই হুমকিতে বাদী রাজি না হলে ২১ জানুয়ারি শুক্রবার মামলার ১ নম্বর আসামি আবদুর রাজ্জাক লিমন প্যাদা অন্যান্য আসামিদের সহযোগিতায় পারস্পর যোগসাজসে তাদের ব্যবহৃত মুঠোফোন থেকে বাদীর নগ্ন ছবি এলাকার বিভিন্ন লোকজনের মুঠোফোনে সরবরাহ করিয়া সামাজিক ও ব্যক্তি মর্যাদাহানি করে।

এ ঘটনায় ভুক্তভোগী ওই প্রবাসীর স্ত্রী গতকাল ২১ জানুয়ারি রাতে আবদুর রাজ্জাক লিমন প্যাদা, মো. মিঠু চৌকিদার, মো. আসাদ হাওলাদার, মো. জাকারিয়া হাওলাদার, মো. রাসেদুল হাওলাদারসহ অজ্ঞাত আরও ৩/৪ জনকে আসামি করে ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন নারীর অজ্ঞাতে তাহার নগ্নছবি মুঠোফোনে ধারণ করে একে অপরে যোগাসাজসে মুঠোফোনের মাধ্যমে ছড়িয়ে দিয়ে সামাজিক ও মানসিকভাবে মর্যাদাহানি করার অপরাধ আইনে মামলা দায়ের করেন।

রাতেই ওই মামলায় ১ নম্বর আসামি আবদুর রাজ্জাক প্যাদা লিমন ও ২ নম্বর আসামি মো. মিঠু চৌকিদারকে আমতলী থানার এসআই আব্দুল হাই ফকির গ্রেফতার করে। শনিবার দুপুরে গ্রেফতারকৃত দুই আসামিকে আমতলী উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন : স্কুলছাত্রীকে ধর্ষণের ভিডিয়ো ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি : কিশোর আটক

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, এক প্রবাসীর স্ত্রীর পর্নোগ্রাফি আইনে মামলায় ২ আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে বরগুনা জেলহাজতে পাঠানো হয়েছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড