• শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে সেচ্ছাসেবক দলের নেতা গ্রেফতার

  এম মোবারক হোসাইন, পঞ্চগড়

২৩ জানুয়ারি ২০২২, ০৯:৩২
পঞ্চগড়
গ্রেফতারকৃত ইব্রাহিম হোসেন (ছবি : সংগৃহীত)

পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ইব্রাহিম হোসেন নামে (২৮) নামে বাংলাদেশ জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২২ জানুয়ারি) সকালে তাকে আদালতে প্রেরণ করা হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এরআগে শুক্রবার রাতে জেলার সদর উপজেলার সদর ইউনিয়নের ব্যারিষ্টার বাজার থেকে তাকে গ্রেফতার করে সদর থানা পুলিশ।

আটককৃত ইব্রাহিম হোসেন একই ইউনিয়নের গোফাপাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। এবং তিনি সদর উপজেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের একটি আদালত পঞ্চগড় জেলার স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্র দলের নামে ২০১৩ সালের একটি মামলায় এটিএম হাসানুজ্জামান পলাশ, জেলা ছাত্র দলের সাবেক সাধারন সম্পাদক হারুন অর রশীদ হারুন, হায়াতুন আলম, মো. সাবুল হোসেন, আবু সালেক ভাবলু ও মো. বাবু ( তুর্কী) সহ নেতাকে ০৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড রায় ঘোষণা দেন। পরে ইব্রাহিম নামে সেচ্ছাসেবক দলের ওই নেতা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ফেসবুক আইডির টাইমলাইনে সরকার ও আদালতের রায়ের সম্পর্কে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করে। পরে ওই পোস্টটি প্রশাসনের নজরে আসলে শুক্রবার রাতে ওই নেতাকে আটক করে পুলিশ থানায় নিয়ে যায়।

পরে আটককৃত ওই আসামিকে জিজ্ঞাসাবাদ করলে, সে ঘটনার সত্যতা স্বীকার করেন। সরকার ও আদালতকে অবমাননা করেছে। যার প্রেক্ষিতে এলাকায় আইন শৃঙ্খলার অবনতি হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে মর্মে উক্ত আসামির বিরুদ্ধে রাতেই সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাজাহারুল আলম বাদী হয়ে ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

এবিষয়ে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাজাহারুল আলম বলেন, ইব্রাহিম নামে ওই ব্যাক্তি তার ফেসবুক আইডিতে সরকার ও আদালত সম্পর্কে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করায় তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে হাজির করা হয়।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার রাতেই তাকে গ্রেফতার করা হয়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড