• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফে প্রায় ১২ লাখ ইয়াবা ও অস্ত্র জব্দ

  মিজানুর রহমান, টেকনাফ

১৯ জানুয়ারি ২০২২, ০৯:১৪
টেকনাফে প্রায় ১২ লাখ ইয়াবা ও অস্ত্র জব্দ
ইয়াবা ও অস্ত্র জব্দ । ছবি : অধিকার

কক্সবাজার টেকনাফে সেন্টমার্টিন দক্ষিণ বঙ্গোপসাগরে ছেঁড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৩৬ কোটি টাকা মূল্যের ইয়াবা, গুলি, ম্যাগাজিন, অত্যাধুনিক অটোমেটিক সাবমিশিন জব্দ করেছে টেকনাফের কোস্টগার্ড।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে টেকনাফ বিসিজি স্টেশন কমান্ডার লে: এম নাঈম উল হক এর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জব্দকৃত মালামাল গুলো হলো- ১১ লাখ ৯৫ হাজার ৬শ পিস ইয়াবা, ৩০ রাউন্ড গুলি, ২টি ম্যাগাজিন ও ১টি বিদেশি অত্যাধুনিক অটোমেটিক সাবমিশিন জব্দ করেছে টেকনাফের কোস্টগার্ড।

ওই দিন সন্ধ্যায় পূর্ব জোন বিসিজি স্টেশন টেকনাফ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন কোস্ট গার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. এম নাঈম উল হক।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৮ জানুয়ারি দুপুরে দক্ষিণ বঙ্গোপসাগরের সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন এলাকায় মিয়ানমার হতে মাদকের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করেছে। এ সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অবস্থান নিলে একটি ট্রলার মিয়ানমার জলসীমানা থেকে বাংলাদেশ প্রবেশ করছে। এর গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় কোস্ট গার্ড সদস্যগণ ট্রলারটি থামানোর সংকেত দেন। কিন্তু ট্রলারটি সংকেত পেয়েও না থেমে কোস্ট গার্ডকে লক্ষ করে এলোপাতাড়ি গুলি ছুড়ে।

তিনি আরও জানান, কোস্ট গার্ড সদস্যরাও পাল্টা গুলি বর্ষণ করলে ট্টলারে থাকা ইয়াবা পাচারকারীদল সমুদ্রে লাফ দিয়ে মায়ানমারের সীমান্তের দিকে পালিয়ে যায়।পরবর্তীতে কোস্ট গার্ড সদস্যগন ট্রলারটি তল্লাশি করে ১১ লাখ ৯৫ হাজার ৬শ পিস ইয়াবা, ৩০ রাউন্ড গুলি, ২টি ম্যাগাজিন ও ১টি বিদেশি অত্যাধুনিক অটোমেটিক সাবমিশিন জব্দ করে।

জব্দকৃত মালামাল গুলো আইনগত ব্যবস্থা গ্রহণের মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম চলছে বলেও জানান টেকনাফ স্টেশন কমান্ডার লে. এম নাঈম উল হক।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড