• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে গভীর রাতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৮ জানুয়ারি ২০২২, ১৬:৫৯
আগুনে পুড়ে যাওয়া দোকান (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজন গভীর রাতে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৭ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের গোয়ালপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ভুক্তভোগী সবুজ মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, সবুজ মিয়ার বাবা আলী আকবর এবং চাচা কামাল হোসেন, হারুন মিয়া, হাবিবুর রহমান ৮৩ শতাংশ জমি ওয়ারিস সূত্রে মালিক হন। সেই জমিতে তারা নিয়মিত খাজনা পরিশোধ করে দোকানঘর নির্মাণ ও গাছপালা রোপণ করে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন। সেই জমিতে দোকাণঘর নির্মাণ করে গত ১৫ বছর ধরে অহিদ নামে এক স্থানীয় ব্যাক্তির কাছে মুদি মনোহরী দোকান হিসেবে ভাড়া দেন। বেশ কিছুদিন ধরে একই এলাকার তারেক, রাসেল ওরফে রাশেদুল, শফি, নূর মোহাম্মদ, গোলজার মিলে সবুজ মিয়ার বাবা-চাচাদের জমি অবৈধভাবে দাবি করে জোরপূর্বক দখলের চেষ্টা চালিয়ে আসছিল। এরই জের ধরে প্রতিপক্ষের লোকজন সবুজ মিয়া ও তার পরিবারের লোকজনকে হুমকি-ধমকি দিয়ে আসছিল।

গত সোমবার রাত ১০টার দিকে ব্যবসায়ী অহিদ মিয়া তার মুদি দোকান বন্ধ করে বাড়ি চলে যান। রাত ১২টা পর্যন্ত প্রতিপক্ষের লোকজন ওই দোকানের সামনে বারবিকিউ পার্টি করেন। রাত ১ টার দিকে পাহারদার সেরাজ মিয়ার কাছে জানতে পারেন যে, অহিদ মিয়ার দোকানে আগুন লেগেছে। পরে স্থানীয়দের নিয়ে ১ ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা। পরে তারা লোকজনের মাধ্যমে জানতে পারেন প্রতিপক্ষের লোকজন তাদের দোকানঘরে আগুন দেয়।

মুক্তিযোদ্ধা ও ইউপি সদস্য মোন্তাজ উদ্দিন এবং আব্দুল আলীসহ স্থানীয়রা জানান, তারেক, রাসেল ওরফে রাশেদুল, শফি, নূর মোহাম্মদ রূপগঞ্জ ইউনিয়ন মহিলা লীগের সভাপতি রাবেয়া আক্তারের ছেলে। এ কারণে তারা এলাকায় নানা রকম অপকর্ম চালিয়ে যাচ্ছে। রাবেয়া আক্তার ও তার ছেলেদের অত্যাচারে অতিষ্ঠ স্থানীয় বাসিন্দারা। তাদের রয়েছে নিজস্ব সন্ত্রাসী বাহিনী। তাদের ভয়ে এলাকায় প্রতিবাদ করার সাহসটুকু কেউ পায় না।

এ ব্যাপারে প্রতিপক্ষের লোকজনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।

আরও পড়ুন : ২০ বছর পর পেট থেকে বের করা হলো কাঁচি

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ধরনের অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড