• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাটুরিয়ায় প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ, আদালতে মামলা

  মাহবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

১৭ জানুয়ারি ২০২২, ১২:৪৫
ছবি : সংগৃহীত

মানিকগঞ্জ সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নের কান্দাপাড়া এলাকায় এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে আদালতে মামলা দায়ের করেছে ভুক্তভোগী কিশোরীর বাবা।

রবিবার (১৬ জানুয়ারি) দুপুরের দিকে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম তানিয়া কামাল মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন বলে নিশ্চিত করেছেন ভুক্তভোগীর আইনজীবী আব্দুর রাজ্জাক।

ধর্ষণের শিকার হওয়া কিশোরীর মা বলেন, ৮ই জানুয়ারি বিকেলে বাড়ির পাশের জমিতে প্রতিবেশী শিশু-কিশোরদের সাথে শাক তুলতে যায় তার প্রতিবন্ধী মেয়ে। এ সময় সেখান থেকে প্রতিবেশী তারা মিয়ার ছেলে ইমন (২০) ওই মেয়েকে জোরপূর্বক একটি ভুট্টা ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। পরে ওই কিশোরীর সঙ্গীরা বিষয়টি তাদের জানালে তারা ওই ভুট্টা ক্ষেত থেকে প্রতিবন্ধীকে উদ্ধার করে। প্রতিবন্ধী কিশোরীর চাচা বলেন, জোরপূর্বক ধর্ষণের ফলে তার ১৬ বছর বয়সী ভাতিজি গুরুতর অসুস্থ হয়ে যায়। ঘটনার পরদিন সকালে ওই কিশোরীকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক সপ্তাহ চিকিৎসা শেষে রবিবার বিকালে তাকে বাড়ি নেওয়া হয়। পরে এই ঘটনায় বাদী হয়ে ভুক্তভোগীর বাবা আদালতে মামলা দায়ের করে বলে জানান তিনি।

এসব বিষয়ে জানতে চাইলে স্থানীয় মেম্বার দেলোয়ার হোসেন লিটন বলেন, বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করা হয়। তবে মেয়ের পরিবার মীমাংসার বিষয়ে রাজি হয়নি।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম বলেন, নির্বাচনী দায়িত্ব পালনে তিনি নারায়ণগঞ্জ রয়েছেন। ভুক্তভোগী পরিবার থানা পুলিশে যাওয়ার বিষয়টি তার জানা নেই।

মানিকগঞ্জ জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক কাজী একেএম রাসেল বলেন, যৌন নিপীড়নের শিকার হয়ে ১৬ বছর বয়সী এক কিশোরী ৯ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিল।

এসব বিষয়ে জানতে চাইলে মানিকগঞ্জ জজ কোর্টের আইনজীবী আব্দুর রাজ্জাক বলেন, প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে ওই কিশোরীর বাবা বাদী হয়ে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেয় বলে জানান তিনি।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড