• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাটুরিয়া আব্দুল খালেকের বাড়িতে লাখো মৌমাছির বসবাস

  মাহবুবুর রহমান রানা, সাটুরিয়া (মানিকগঞ্জ)

১৭ জানুয়ারি ২০২২, ০৯:৪৬
ছবি : দৈনিক অধিকার

মানিকগঞ্জের সাটু‌রিয়া উপ‌জেলার বাগবাড়ি শিমুলিয়া গ্রামের মো. আব্দুল খা‌লে‌কের বাড়িটিতে এখন লাখো মৌমাছির বসবাস। একতলা ভবনটির প্রায় চারিদিকেই মৌমাছির চাক ,দে‌খে ম‌নে হয় সেটি যেন একটি মৌমাছির বাগান।

বাড়িটি মৌমাছির মিলনমেলায় পরিণত হয়েছে। এক তলা বা‌ড়ি‌টির ছাদের সিলিং, জানালার কার্নিশ, ভবনের পাশে থাকা ঘ‌রের টি‌নের চালেও রয়েছে মৌমাছির চাক। বা‌ড়ির যেখা‌নে জায়গা পে‌য়ে‌ছে সেখা‌নের বাসা বেঁধে‌ছে মৌমা‌ছিরা। বাড়িটি এখন এলাকায় মধু বাড়ি নামে প‌রি‌চি‌তি। মৌমাছির গুনগুন আওয়াজে চারিদিক ভারী হয়ে ওঠে। প্রতিদিনই অনেক মানুষ আব্দুল খালেক মিয়ার বাড়িটিতে মৌমাছিগুলোকে দেখার জন্য আসে। অনেক দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীদের মধ্যে কেউ আসে মধু ক্রয় করার জন্য আবার কেউ আসে তা নিজে চোকে দেখার জন্য।

বাড়ির মালিক খালেক মিয়া বলে গত পাঁচ বছর ধরে এভাবেই বাসা বেঁধে চলেছে লাখো লাখো মৌমাছির দল l তিনি আরও বলেন মৌমাছিগুলো কারো কোনো ক্ষতি করে না ,তারা তাদের নিজের মতো করেই বাসা বেঁধে চলেছে।

মৌচাক থেকে বছরে তিনবার মধু সংগ্রহ করেন বাড়ির মালিক আব্দুল খালেক। তা থেকে আয় হয় প্রায় লাখ টাকা।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড