• বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৬ মণ জাটকা জব্দ

  খলিল উদ্দিন ফরিদ, ভোলা

১৫ জানুয়ারি ২০২২, ২০:০৮
ভ্রাম্যমাণ আদালত
উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানের একটি মুহূর্ত। ছবি : অধিকার

উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ভোলার তজুমদ্দিনে ২৬ মণ জাটকা ইলিশ জব্দ করা হয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) সকাল ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম বেগমের নেতৃত্বে শশীগঞ্জ মৎস্যঘাট ও চৌমুহনী মৎস্যঘাট এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।

পরে জব্দ করা ২৬ মণ জাটকা ইলিশ স্থানীয় এতিমখানা ও গরিব-অসহায়দের মাঝে বিতরণ করা হয়।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, শনিবার সকাল ১০টার দিকে ইউএনও মরিয়ম বেগমের নেতৃত্বে শশীগঞ্জ মৎস্যঘাট ও চৌমুহনী মৎস্যঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় চৌমুহনী মৎস্যঘাটে ২৫ মণ জাটকা ইলিশসহ মিজানুর রহমান নামে এক আড়তদারকে আটক করা হয়। পরে জব্দ করা মাছগুলো নুরানী, হাফিজিয়া মাদরাসার লিল্লাহ বোর্ডিং ও স্থানীয় এতিমখানা ছাড়াও গরিব-অসহায়দের মাঝে বিলিয়ে দেওয়া হয়।

ওই অভিযানে আড়তদার মিজানুর রহমানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর উপজেলার শশীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে আরও ১ মণ জাটকা জব্দ করা হয়। পরে সেগুলোও গরিবদের মাঝে বিতরণ করে উপজেলা প্রশাসন।

আরও পড়ুন : ৪ বছরের শিশুকে ধর্ষণচেষ্টা, কিশোর গ্রেফতার

এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেন অধিকারকে বলেন, নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত জাটকা আহরণ সরকারীভাবে নিষিদ্ধ। তাই শনিবার সকাল ১০টা থেকে জাটকা সংরক্ষণ ও অবৈধ জাল উচ্ছেদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে ও উপজেলা মৎস্য অফিসের সহায়তায় বিভিন্ন মাছঘাট ও বাজারে অভিযান চালানো হয়। এ সময় প্রায় ২৬ মণ জাটকা জব্দ করা হলে তা জনসাধারণের মাঝে বিতরণ করা হয়।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড