• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে তিন মাসে ৩৩ গরু চুরি!

  হারুন আনসারি, ফরিদপুর

১৫ জানুয়ারি ২০২২, ১৬:৩৫
ছবি : প্রতীকী

ফরিদপুরের মধুখালী উপজেলার রায়পুর ও মেগচামী ইউনিয়নে গরু চুরির ঘটনা অস্বাভাবিক হারে বেড়েছে। প্রায় প্রতি রাতেই গরু চুরি হচ্ছে। এ দুটি ইউনিয়নের ৪টি গ্রাম থেকে গত তিন মাসে ৩৩টি গরু চুরির খবর পাওয়া গেছে। নিরুপায় হয়ে অনেক গৃহস্থ রাত জেগে গরু পাহারা দিচ্ছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, মধুখালি উপজেলার মধ্যে লক্ষ্মীনারায়ণপুর ও শ্রীরামপুর গ্রামে এ চুরির ঘটনা সবচেয়ে বেশি।

মো. আজম খান নামে স্থানীয় একজন গ্রামবাসী বলেন, গত তিন মাসের মধ্যে ওই দুটি গ্রাম থেকে মো. হাসমত মোল্লা ও মো. নিয়ামত হোসেনের পাঁচটি করে ১০টি গরুসহ অন্তত ১২ জন গৃহস্থের ৩৩টি গরু চুরি হয়েছে। চুরি হওয়া গরুর বেশিরভাগই গাভী। কৃষকদের এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

রায়পুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের মো. জিন্নাত আলী জানান, গত এক সপ্তাহে তার নিজের দুটি এবং তার চাচা মো. আবু বক্কর খানের একটিসহ মোট তিনটি গরু চুরি হয়েছে।

মেগচামী ইউনিয়নের বাসিন্দা মো. ইমরান শেখ জানান, এক মাস আগে আমার দুটি গাভী চুরি হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ করেছি। জানা গেছে, চারমাস আগে মেগচামীর প্রতিবন্ধী প্রেম কুমারের ৩টি গরু চুরি হয়। এঘটনায় এখন পর্যন্ত চোরদের আটক করা যায়নি। গরুর সন্ধানও মিলেনি।

জানা গেছে, মধুখালী-গোপালদী আঞ্চলিক সড়ক পথে ট্রাক নিয়ে এসে গরুগুলো চুরি করে পালিয়ে যায় চোরের দল। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে মধুখালী-গোপালদী আঞ্চলিক সড়কের লক্ষ্মীনারায়ণপুর চৌরাস্তা এলাকায় একটি ট্রাক যেতে দেখে এলাকাবাসী ধাওয়া দেয়। পরে ট্রাকের চালকসহ লোকজন ট্রাকটির ইঞ্জিন চালু রাখা অবস্থায় পালিয়ে যায়। পরদিন বৃহস্পতিবার ভোরে এলাকাবাসী ট্রাকটি মধুখালী থানার পুলিশের কাছে হস্তান্তর করে।

গ্রামবাসী জানান, গরু চুরির ঘটনায় এখন পর্যন্ত এই একটি ট্রাক জব্দ করা হয়েছে। তবে গরু চোর চক্রের কেউ আটক হয়নি। তারা দ্রুত এই গরু চোর চক্রের সদস্যদের গ্রেফতারের জোর দাবি জানিয়েছেন।

আরও পড়ুন : নগরীতে চলাচলে জাতীয় পরিচয়পত্র লাগবে : এসপি

এ ব্যাপারে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম বলেন, মধুখালীতে সাম্প্রতিক বেশ কিছু গরু চুরির ঘটনা ঘটেছে। চুরির ঘটনায় ইতোমধ্যে থানায় একাধিক মামলাও হয়েছে। বৃহস্পতিবার ভোরে চোরচক্রের ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়।

তিনি বলেন, ওই ট্রাকের মালিকসহ চোরচক্রকে ধরতে জোরালোভাবে কাজ করছে পুলিশ। গরু চোর ধরতে পুলিশি টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড