• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নগরীতে চলাচলে জাতীয় পরিচয়পত্র লাগবে : এসপি

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

১৫ জানুয়ারি ২০২২, ১৬:১৫
নারায়ণগঞ্জ
নির্বাচনি ব্রিফিং অনুষ্ঠান (ছবি : অধিকার)

বহিরাগতদের প্রবেশ রোধে নির্বাচনের দিন নগরিতে চলাচলের জন্য জাতীয় পরিচয়পত্র সাথে রাখতে হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম।

শনিবার (১৫ জানুয়ারি) নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে নির্বাচনি ব্রিফিং অনুষ্ঠানে তিনি এই কথা জানান।

এসপি বলেন, আমি বলতে চাই, কোনো বহিরাগতকে আমরা আগামীকাল নারায়ণগঞ্জে প্রবেশ করতে দেব না। প্রতিটি পাড়া-মহল্লায় আমাদের যে মোবাইল টিম থাকবে, আমাদের চেকপোস্ট থাকবে, জাতীয় পরিচয়পত্র দেখে আমরা মানুষকে চলাচল করতে দেব। কালকে নারায়ণগঞ্জ মহানগর এলাকার যে বা যারা বের হবেন দয়া করে অবশ্যই জাতীয় পরিচয়পত্র নিয়ে বের হবেন, যাদের বয়স ১৮ বছরের ঊর্ধ্বে।

নির্বাচনের সার্বিক পরিবেশ সুষ্ঠু রাখতে ৫ হাজারেরও বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়োজিত করা হয়েছে জানিয়ে পুলিশ সুপার বলেন, কেউ যেন নির্বাচনের উৎসব, আমেজ বিনষ্ট করার চেষ্টা না করে। কোনো ধরনের দুষ্কৃতিকারী, অতি উৎসাহীমহল যদি ভোটকেন্দ্রে, ভোটকেন্দ্রের বাইরে কোনো পাড়া-মহল্লায় কোনো অরাজকতা তৈরির চেষ্টা করে তাহলে তা কঠোর হস্তে দমন করা হবে। কোনো ধরনের ছাড় দেব না। কাউকে কোনো ধরনের অরাজকতা করতে দেব না। আইনশৃঙ্খলাবাহিনী কঠোর অবস্থানে আছে, থাকবে। সাধারণ ভোটাররা সম্পূর্ণ স্বাধীনভাবে ভোটকেন্দ্রে এসে ভোট দিতে পারবেন। কোনো বাধা-বিপত্তি থাকবে না। কেউ বাধা দিতে এলে আমরা প্রতিহত করব।

সার্বিক সহযোগিতায় কোনো ধরনের বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই প্রচারণা শেষ হয়েছে বলেও দাবি করেন জায়েদুল আলম।

আরও পড়ুন : মঠবাড়িয়ায় যুবককে কুপিয়ে জখম

তিনি জানান, প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, আনসার, এপিবিএন ও র‌্যাব কাজ করবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি কাজ করবে। প্রতিটি ওয়ার্ডে একটি করে টিম থাকবে সবগুলো বাহিনীর। নির্বাচনকে ঘিরে প্রতিটি ভোটকেন্দ্র ও পাড়া-মহল্লাকে নিরাপত্তাবলয়ের মধ্যে নিয়ে আসব।

তিনি আরও জানান, আমরা কারও প্রার্থীর কিংবা নির্বাচনে কোনো দল, ব্যক্তি, গোষ্ঠীর পক্ষে বা বিপক্ষে কাজ করছি না। যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে, অবৈধ অস্ত্রধারী, মাদক কারবারিদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছি।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড