• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে দূরপাল্লার বাসে বিধিনিষেধে কড়াকড়ি 

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৫ জানুয়ারি ২০২২, ১২:৫৪
সিরাজগঞ্জে দূরপাল্লার বাসে বিধিনিষেধে কড়াকড়ি 
মাস্ক ছাড়া কাউকে বাসে প্রবেশ করতে দিচ্ছেন না সুপার ভাইজার, হেলপার ও কাউন্টার কর্তৃপক্ষ। ছবি : অধিকার

সিরাজগঞ্জে বিধিনিষেধের দ্বিতীয় দিনেই মাস্ক ছাড়া কাউকে বাসে প্রবেশ করতে দিচ্ছেন না সুপার ভাইজার, হেলপার ও কাউন্টার কর্তৃপক্ষ। তবে দূরপাল্লার বাসে বিধিনিষেধ মানা হলেও লোকাল বাসগুলোতে মানছে না বিধিনিষেধ।

শনিবার (১৫ জানুয়ারি) শহরের বগুড়া বাসস্টেশন, স্টেশন চত্বর, দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে ঘুরে এ চিত্র দেখা যায়।

বাসমালিকরা জানান, সরকার করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে ঘোষিত ১১টি বিধিনিষেধের প্রথম দিন থেকে চেষ্টা করা হচ্ছে কোনো যাত্রী মাস্ক ছাড়া প্রবেশ করতে না পারে। তবে লোকাল বাসগুলো নিয়ে আমরা সমস্যায় রয়েছি। কারণ এই বাসগুলোতে রাস্তায় রাস্তায় যাত্রী উঠানামা করে। ফলে যাত্রীরা মাস্কবিহীন চলাচল করছে। দূরপাল্লার কাউন্টারগুলোতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা আছে। গাড়িতে প্রবেশের আগে এগুলো ব্যবহার করতে যাত্রীদের অনুরোধ করা হচ্ছে।

এ বিষয়ে বাসচালক আল আমিন জানান, বিধিনিষেধের প্রথম দিন থেকে মাস্কবিহীন কোনো যাত্রী বাসে উঠতে দেওয়া হচ্ছে না। হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের পর বাসে প্রবেশ করতে অনুরোধ করা হচ্ছে।

টিকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইতিমধ্যেই আমি টিকা দেওয়ার আইডি কার্ড তৈরি করে নিয়েছি। এস আই এন্টারপ্রাইজের কাউন্টার ম্যানেজার রফিকুল ইসলাম রফিক বলেন, কাউন্টারগুলোতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা আছে। যাত্রীদের মাস্ক ছাড়া প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। প্রতিটি বাস কাউন্টার থেকে ছাড়ার সময় ভিতরে তদারকি করা হচ্ছে।

এ ব্যাপারে জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান মাহমুদ জানান, সরকারি বিধিনিষেধ মেনেই আমাদের সকল শ্রমিককে বাস চালানোর জন্য বলা হয়েছে এবং স্বাস্থ্যবিধি মেনে সকল বাস-ট্রাক চলবে।

সিরাজগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী আতিকুর রহমান আতিক জানান, সরকারি বিধিনিষেধ মেনেই বাস রাস্তায় চলবে। ইতিমধ্যে আমরা সকল মালিককে অবগত করেছি। প্রাথমিক পর্যায়ে লোকাল বাসগুলো একটু সমস্যা হলেও পর্যায়ক্রমে ঠিক হয়ে যাবে। এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রতিদিন মাইকিং করা হচ্ছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড