• সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে ভোট যুদ্ধে নেমেছেন শারীরিক প্রতিবন্ধী মোশাররফ

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৫ জানুয়ারি ২০২২, ১২:৩০
কুড়িগ্রামে ভোট যুদ্ধে নেমেছেন শারীরিক প্রতিবন্ধী মোশাররফ
মোশাররফ। ছবি : অধিকার

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভোট যুদ্ধে নেমেছেন শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি মোশাররফ হোসেন মশু (২৬)। তার ভোট যুদ্ধে অংশ নেওয়ার খবরে সৃষ্টি হয়েছে কৌতুহল। নির্বাচনি প্রচারণায় নামলেই বাড়ির লোকজন এগিয়ে আসছেন তার কথা শুনতে। জন্মগত শারীরিক প্রতিবন্ধী মোশাররফ কিছুটা খাটো। তার উচ্চতা ২ ফিট ৪ ইঞ্চি। সে এবার উপজেলার সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে ভোটের লড়াইয়ে নেমেছে।

বিষয়টি নিয়ে ভূরুঙ্গামারীর রিটার্নিং ও উপজেলা নির্বাচন অফিসার আনোয়ার হোসেন জানান, শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের নির্বাচনে প্রতিদ্বীতা করার ব্যাপারে আইনগত কোনো বাঁধা নেই।

মোশাররফের নির্বাচনে দাঁড়ানোর ব্যাপারে কুড়িগ্রাম প্রতিবন্ধী কল্যাণ সংস্থার নির্বাহি প্রধান মো. আসাদুজ্জামান জানান, মোশাররফের ভোটে জয়ী হওয়া দরকার। এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে একজন তৃতীয় লিঙ্গের ব্যক্তি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। মানুষের ধারণা বদলানো দরকার।

প্রতিবন্ধীরা যে সমাজের বোঝা নয়; তা প্রমাণ করতে হলে মোশারফের মতো ব্যক্তিদের জেতানো দরকার। এছাড়াও প্রচণ্ড মানসিক দৃঢ়তা দেখিয়েছে সে। যা তার নির্বাচনে দাঁড়ানোয় মানুষ কৌতুহলী হয়ে উঠছে।

আগামি ২৮ জানুয়ারি ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়া মোশারফের মা ৮ বছর বয়সেই মারা গেছেন। বাবাও একজন মানসিক প্রতিবন্ধী ব্যক্তি। সে ওই ওয়ার্ডের বাগভান্ডার কদমতলা গ্রামের হরমুজ আলী ও চায়না দম্পতির সন্তান। ভ্যান গাড়ী প্রতীক নিয়ে নির্বাচন করছে তিনি। তার বিপরীতে প্রতিদ্বিদ্বতা করছে আরও ৫ জন।

অস্টম শ্রেণি পড়ুয়া মোশাররফ হোসেন মশু জানান, মানুষ চাইলে আমরাও জনগণের সেবক হতে পারি। এলাকার মানুষ আমার প্রতিবন্ধীতার বিষয়টি জানেন, তারা আমাকে ভালও বাসেন। আমার কোনো অর্থকড়ি নেই। এলাকার মানুষের সহযোগিতায় নির্বাচনে দাঁড়িয়েছি। নির্বাচিত হলে গরীব মানুষের হক আদায়ে চেষ্টা করব। নিজের দিকে না তাকিয়ে জনগণের সেবায় নিজেকে উৎসর্গ করে দিব।

আরও পড়ুন : আসামি ধরতে গিয়ে পা ভাঙ্গলেন ওসি

স্থানীয় ভোটার আসাদ, মনির, শওকত ও জোবেদা খাতুন জানান, ছোট বেলা থেকেই মানুষের উপকার করাই ছিল মোশাররফের কাজ। সব কাজ করতে পারে সে। শুধু চলাচলে একটু সমস্যা আছে। আমরা চাই তিনি জিতুক। প্রথমে তার নির্বাচনে দাঁড়ানোর খবর পেয়ে আমরা অবাক হয়ে গিয়েছিলাম কিন্তু তার সাহসকে আমরা সাধুবাদ জানাই। তিনি গরীব পরিবারের সন্তান। এখন গ্রামবাসী সবাই মিলে তার নির্বাচনি খরচ যোগান দিচ্ছি। আমরা চাই নির্বাচনে জিতে মোশাররফ উদাহরণ সৃষ্টি করুক।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড