• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে বাল্যবিয়ে দিতে গিয়ে জরিমানা গুনলেন মা ও দাদী

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

১৫ জানুয়ারি ২০২২, ১১:১৪
ভৈরব
ভ্রাম্যমাণ আদালতের জরিমানা (ছবি : সংগৃহিত)

কিশোরগঞ্জের ভৈরবে ১২ বছর বয়সের মিতু বেগম নামের এক কিশোরীকে বাল্যবিয়ে দিতে গিয়ে জরিমানা গুনলেন কিশোরীর মা শেফালি বেগম ও দাদী খোদেজা বেগম।

শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় পৌর শহরের আমলাপাড়ার এলাকার হাকিম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, কিশোরীর বাবা মানিক মিয়া পৌর শহরের আমলাপাড়ার হাকিম মিয়ার বাড়িতে ভাড়া বাসায় থাকেন। কিশোরী মিতুকে জোর করে পৌর শহরের নিউটাউন বালুর মাঠ সংলগ্ন এলাকার ভাড়াটিয়া সোহাগ মিয়া নামের এক মধ্য বয়সী লোকের সাথে নগদ বিশ হাজার টাকা যৌতুক দিয়ে বিয়ে ঠিক করেন কিশোরীর মা শেফালি বেগম।

পারিবারিক সূত্রে জানা যায়, বিয়েতে রাজি ছিল না পরিবারের বাকী সদস্যরা। কিশোরীর ছোটবোন ও বড় ভাই উপজেলা মহিলা বিষয়ক অধিদফতরের কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটার হৃদয় খানম ও আব্দুল্লাহ আল মামুনকে মুঠোফোনে বিষয়টি জানায়। পরে তারা তাৎক্ষণিক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো.জুলহাস হোসেন সৌরভকে অবগত করলে ঘটনাস্থল গিয়ে এর সত্যতা পান।

পরে স্থানীয় কাউন্সিলর মো.শিমুলের সহায়তায় জানতে পারে কিশোরী মিতুকে জোর করে তার মতের বিরুদ্ধে মধ্য বয়সী সোহাগ নামের এক ব্যক্তির সাথে যৌতুক দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল। এ সময় বাল্যবিয়ে দেওয়ার চেষ্টা করায় কিশোরীর মা ও দাদীকে নগদ ৫ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) মো.জুলহাস হোসেন সৌরভ বলেন, বাল্যবিবাহ দেওয়ার সময় ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করি। এই ঘটনায় অভিযুক্ত মা ও দাদীকে অর্থদণ্ডসহ মুছলেকা দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড