• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আড়াইহাজারে ৩ জনকে পিটিয়ে হত্যার ঘটনায় দুই মামলা

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

১৫ জানুয়ারি ২০২২, ১১:২২
আড়াইহাজারে ৩ জনকে হত্যার ঘটনায় দুই মামলা
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ডাকাত আখ্যা দিয়ে লেগুনা মালিক ও দুই চালকসহ তিন জনকে হত্যার ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিকালে আড়াইহাজার থানায় মামলা দুটি রুজু করা হয়। এর মধ্যে রূপগঞ্জ উপজেলার ফকির ফ্যাশন ফ্যাক্টরির বাস ড্রাইভার মো. হানিফা বাদী হয়ে ডাকাতির এবং আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহমান ঢালী হত্যা মামলাটি দায়ের করেন। ‘ডাকাতি ও হত্যা’র পৃথক দুই মামলায় নিহত তিনজন সহ ২৫০ এর বেশি অজ্ঞাত আসামি করা হয়েছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান বলেন, ‘গণপিটুনিতে তিনজন নিহতের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। একটি করেছেন শ্রমিকদের বহনকারী বাস চালক ও অন্যটি পুলিশ। এর মধ্যে পুলিশের হত্যা মামলায় ২০০ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আর বাস চলকের ডাকাতি মামলায় নিহত তিনজনের নাম উল্লেখ ও ১৪ থেকে ১৫জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।’

ডাকাতি মামলায় বাদী বাস চালক মো. হানিফা উল্লেখ করেন, ‘গত ১৩ জানুয়ারি ভোর ৫টায় রূপগঞ্জের ফকির ফ্যাশনের শ্রমিকদের আনতে প্রতিষ্ঠানের বাসে আড়াইহাজার উপজেলার সিংহদী ও আপরদী এলাকা থেকে কয়েকজন শ্রমিক নিয়ে ইলমদী মোড়ে পৌঁছা মাত্র অজ্ঞাত ১৪ থেকে ১৫ জন ডাকাত সদস্য ২টি লেগুনা গাড়িতে শ্রমিকবাহী বাসের সামনে এসে গতিরোধ করে। দুটি লেগুনা থেকে ৫ থেকে ৭জন ডাকাত সদস্য বিভিন্ন দেশীয় অস্ত্র শস্ত্র হাতে নিয়ে আমাদের বাসে উঠে আমাকেসহ বাসে থাকা ৯ জন শ্রমিককে জিম্মি করে।

এ সময় বাসের শ্রমিকদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে বাস থেকে নেমে যায়। এ সময় ইলুমদী মোড়ে বাসের জন্য অপেক্ষমাণ শ্রমিকেরা বাসের দিকে আসতে থাকে। তখন বাসের ভেতরে থাকা শ্রমিকরা ডাকাত বলে চিৎকার করলে ডাকাতরা পালানোর চেষ্টা করে। এসময় তিনজন ডাকাতকে আটক করে স্থানীয়রা। পরে আমরা বাসে শ্রমিকদের নিয়ে ফকির ফ্যাশন প্রতিষ্ঠানে চলে যাই। পরে জানতে পারি স্থানীয় জনতা আটক তিনজকে গণপিটুনি দিয়ে হত্যা করে।’

এদিকে, ডাকাতির অভিযোগ আমলে নিয়ে পুলিশ মামলা গ্রহণ করলেও তাদের হত্যা করায় পুলিশের পক্ষ থেকে অজ্ঞাত আসামী করে পৃথক মামলাটি দায়ের করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলার ইলমদী বেনজীর বাগ এলাকায় ডাকাত সন্দেহে তিন যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। নিহতের স্বজনরা জানান, তিনজনের কেউ ডাকাত না। তারা লেগুনা মালিক ও চালক। তাদের পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে।

আরও পড়ুন : 'কেন্দ্রের সিসি ক্যামেরা সরিয়ে ফেলা হচ্ছে'

এছাড়াও ১৪ জানুয়ারি শুক্রবার সকালে সোনারগাঁও উপজেলার এশিয়ান হাইওয়ে সড়কে হত্যাকাণ্ডের ঘটনায় দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড