• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনোহরগঞ্জে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হলেন ১১ প্রার্থী

  মো. হাছান, মনোহরগঞ্জ (কুমিল্লা)

১৫ জানুয়ারি ২০২২, ১১:০২
ছবি : প্রতীকী

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের (ইউপি) অনুষ্ঠিত নির্বাচনে সব কটিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এই ১১ ইউপিতে চেয়ারম্যান প্রার্থীর ভোটগ্রহণ হচ্ছে না । ফলে শুক্রবার (১৪ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে এই ১১ প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

মনোহরগঞ্জ নির্বাচন অফিস সূত্র জানা যায়, গত ৩ জানুয়ারি ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ওই দিন উপজেলার ১১টি ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত একক প্রার্থীরা মনোনয়ন জমা দেন। আর বাকি চারটি ইউনিয়নে একাধিক প্রার্থী থাকলেও বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে আওয়ামী লীগ ছাড়া অন্য সব প্রার্থীই তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

এতে বাইশগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আলমগীর হোসেন, লক্ষ্মণপুরে মহিন উদ্দিন চৌধুরী, হাসনাবাদে কামাল হোসেন এবং সরসপুরে আবদুল মান্নানের বিজয় নিশ্চিত হয়ে যায়।

এর আগে গত ৩ জানুয়ারি একক মনোনয়নপত্র জমা দেওয়া অন্য ইউনিয়নগুলোর সাত প্রার্থী হলেন- ঝলম দক্ষিণ ইউনিয়নে আশিকুর রহমান হাওলাদার, নাথেরপেটুয়া ইউনিয়নে আবদুল মান্নান চৌধুরী, বিপুলাসার ইউনিয়নে ইকবাল মাহমুদ, ঝলম উত্তর ইউনিয়নে আবদুল মজিদ খান রাজু, উত্তর হাওলা ইউনিয়নে আবদুল হান্নান হিরণ, খিলা ইউনিয়নে আল আমিন ভূঁইয়া ও মৈশাতুয়া ইউনিয়নে মফিজুল রহমান।

নির্বাচন কর্মকর্তা মো. নাজির হোসের জানান, শুধু চেয়ারম্যান পদেই নয়, মনোহরগঞ্জের ১১টি ইউনিয়নের মধ্যে বিপুলাসার ইউনিয়নে ৯টি সাধারণ ওয়ার্ড এবং তিনটি সংরক্ষিত নারী ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে এবং ঝলম উত্তর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো.মঞ্জুরুল আলম বলেন, একাধিক প্রার্থী না থাকায় মনোহরগঞ্জের কোনো ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হচ্ছে না। তিনটি ইউনিয়নের ১১টি সদস্য পদে ভোটগ্রহণ হবে।

গত ১৮ ডিসেম্বর ষষ্ঠ ধাপে মনোহরগঞ্জ উপজেলার ১১টি ইউপির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, গত ৩ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। ৬ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই হয়। ১৩ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আর আগামী ৩১ জানুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হওয়ার কথা ছিল ভোটগ্রহণ।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ১১টি ইউপিতে চেয়ারম্যান পদে ১৬ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৪০ জন ও সাধারণ সদস্য পদে ১৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেন।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড