• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ দিনের প্রচারণায় কাঁপল নারায়ণগঞ্জ

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

১৪ জানুয়ারি ২০২২, ১৯:১৩
মিছিল
অনুষ্ঠিত নৌকার মিছিল। ছবি : অধিকার

একদিন পরই নারায়ণগঞ্জ সিটিবাসীর মাহেন্দ্রক্ষণ। ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে বহুল আলোচিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। এরই ধারাবাহিকতায় শুক্রবার (১৪ জানুয়ারি) শেষ হয়েছে প্রচার-প্রচারণা। শেষ দিনের এই প্রচারণায় নারায়ণগঞ্জ কাঁপাল ভোটে অংশ নেওয়া মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

গণসংযোগের পাশাপাশি দলীয় কর্মী সমর্থকদের নিয়ে মিছিলের মাধ্যমে নিজেদের অবস্থান জানান দিয়েছেন তারা। শেষবারের মতো নির্বাচনি প্রতিশ্রুতিগুলো ভোটারদের কানে পৌঁছে দিতে ব্যস্ত সময় পার করেছেন সকলেই। তবে, আলোচনায় থাকা নৌকার প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী এবং বিএনপি থেকে আসা হাতি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তৈমূরের দিকেই নজর ছিল নগরবাসীর।

এ দিকে, শেষ দিনে নৌকার পক্ষে জোড়ালোভাবে প্রচারণায় নামেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলো। নগরীর বিভিন্ন স্থানে হয়েছে শোডাউন। ভোটারদের কাছে ভোট চেয়ে দিন অতিবাহিত করছেন নৌকার কর্মী-সমর্থকরা। বিশেষ করে বিকালে নৌকার পক্ষে শুরু হয় গণমিছিল। ওই গণমিছিলে অংশ নেন আইভী বিরোধী হিসেবে পরিচিত ওসমান পরিবার অনুসারী আওয়ামী লীগ নেতারাও। হাজারও কর্মী সমর্থক নিয়ে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া, ডিআইটিসহ আশপাশের বিভিন্ন স্থানে নৌকার মিছিল করেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগসহ অন্যান্য সংগঠনের নেতারা।

বিকালে শহরের ২ নম্বর রেলগেট এলাকায় অনুষ্ঠিত নৌকার প্রার্থীর সভায় যোগ দেন তারা। এ সময় তাদের শ্লোগানে মুখরিত হয় সভাস্থল, প্রকম্পিত হয় নারায়ণগঞ্জের রাজপথ।

একইভাবে তৈমূরের পক্ষেও তার কর্মী সমর্থকরা শেষ দিনের প্রচারণায় ব্যাপকভাবে অংশ নেন। শহরতো বটেই শীতলক্ষ্যা পেড়িয়ে বন্দরেও হয়েছে তৈমূরের গণসংযোগ ও মিছিল। এতে স্থানীয় বিএনপির দায়িত্বশীল বেশ কয়েকজন বিএনপির নেতা অংশ নেন।

আরও পড়ুন : বসতঘরে মিলল প্রতিবন্ধী যুবকের লাশ

এ ছাড়াও, বাকি পাঁচ মেয়র প্রার্থী এবং তাদের দলের কর্মীরাও শেষ দিনের প্রচারণায় নিজেদের মেলে ধরেছেন। বিশেষ করে, হাত পাখার প্রার্থী মুফতি মাসুম বিল্লার প্রচারণা ছিল চোখে পড়ার মতো। মিছিলের পাশাপাশি গণসংযোগ করেছে হাতপাখার কর্মী-সমর্থকরা। পাশাপাশি কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস, খেলাফত মজলিসের সিরাজুল মামুন, খেলাফত আন্দোলনের জসিম উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী বাবুর পক্ষেও তাদের কর্মী-সমর্থকরা শেষ দিনের প্রচারণায় অংশ নিয়েছেন।

অন্যদিকে, নিজ নিজ ওয়ার্ডের পাড়া-মহল্লাগুলো মিছিলে-মিছিলে গরম করেছেন কাউন্সিলর প্রার্থীরা। দিয়েছেন উন্নয়ন ও নাগরিক অধিকার নিশ্চিত করণের প্রতিশ্রুতিও।

এ দিকে, প্রার্থীদের পাশাপাশি ব্যস্ততম একটি দিন অতিবাহিত করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও। যে কোনো সহিংসতা রোধে তৎপর দেখা গেছে তাদেরও।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড