• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় কিশোর গ্যাং কর্তৃক ছিনতাইয়ের প্রতিবাদে বিক্ষোভ

  সাদ্দাম হোসেন, আশুলিয়া (ঢাকা)

১৪ জানুয়ারি ২০২২, ১৮:১৭
মানববন্ধন
মানববন্ধন (ছবি : অধিকার)

ঢাকার আশুলিয়ায় কিশোর গ্যাং কর্তৃক ছিনতাইয়ের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শ্রমিকরা। শ্রমিকদের টার্গেট করে সন্ধ্যা ও ভোরবেলায় ছিনতাই করে আসছে গ্যাংটি।

শুক্রবার (১৪ জানুয়ারি) বেলা ১১টার দিকে সিঅ্যান্ডবি আশুলিয়া বাইপাস সড়কের খেজুর বাগান স্ট্যান্ডে এই বিক্ষোভ করেন শ্রমিকরা। বিক্ষোভ শেষে মানববন্ধন করেন তারা।

ভুক্তভোগীরা বলেন, এই খেজুর বাগান এলাকায় একটি কিশোর গ্যাং রয়েছে। তারা সংঘবদ্ধ হয়ে পোশাক শ্রমিকদের টার্গেট করে ছিনতাই করে আসছে। তারা সদাইপাতি পর্যন্ত ছিনিয়ে নিয়ে যাচ্ছেন। খেজুর বাগান এলাকার এম্বিশন পাবলিক স্কুল সংলগ্ন নির্জন একটি জায়গায় তারা প্রতিনিয়ত এই অপকর্ম করে আসছে। আমরা ছিনতাইকারীর যন্ত্রণায় অতিষ্ঠ।

তানিয়া নামে একজন ভুক্তভোগী বলেন, আমরা ভোরে কারখানায় যোগ দেওয়ার জন্য বাসা থেকে বের হই। ভোরবেলা সাধারণত লোকজনশূণ্য থাকে। এই সুযোগে কিশোর গ্যাংটি গলার চেন, মোবাইল ছিনতাই করে। এমনকি আমার বাজার পর্যন্ত ছিনতাই করেছে তারা।

অপর ভুক্তভোগী বিলকিস বলেন, আমরা বেতন তুলে ভয়ে বাসায় আসতে পারি না। মোবাইল নিয়ে চলাচল করতে পারি না। খুব কষ্ট ও ভয়ে ভয়ে বাসা থেকে বের হতে হয়। এমন আতঙ্ক নিয়ে চলাচল করা খুবই কষ্টদায়ক। আমরা এর প্রতিকার চাই।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ বস্ত্র ও পোষাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন। তিনি বলেন, এই এলাকায় গত কয়েক মাসে শতাধিক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আমরা কোন দেশে বসবাস করছি যে, বাজার করে বাসায় নিয়ে যেতে ছিনতাই হয়ে যায়। আমরা দ্রুত এর প্রতিকার চাই। একটি কিশোর গ্যাং শ্রমিকদের ঘুম হারাম করে দিয়েছে।

আরও পড়ুন : নির্বাচন কমিশন শুধু আশ্বাস দিচ্ছে

এ সময় উপস্থিত ছিলেন শ্রমিকনেতা আল-কামরান, ইমন শিকদার, সুলতান, আল-আমিন, শেখ হাসান আলী, আমিনুল ও বাচ্চুসহ এলাকার প্রায় শতাধিক পোষাক শ্রমিক।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড