• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেয়ালের কামড়ে শিক্ষার্থীসহ আহত দুই, আতঙ্কে গ্রামবাসী

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১৪ জানুয়ারি ২০২২, ১৩:৩৫
শেয়ালের কামড়ে শিক্ষার্থীসহ আহত দুইজন, আতঙ্কে গ্রামবাসী
আহত শিক্ষার্থী। ছবি : অধিকার

গাইবান্ধার পলাশবাড়ীতে শিয়ালের কামড়ে প্রান্ত (১২) নামের এক শিক্ষার্থী ও কৃষক সায়দার রহমান (লল্টু) (৪৯) গুরুত্বর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকালে অসুস্থ অবস্থায় শিক্ষার্থীকে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আর আগে এগারটার দিকে পলাশবাড়ী উপজেলায় করোনা ভাইরাসের টিকা দিতে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। আহত প্রান্ত খন্দকার কুমারগাড়ি গ্রামের শফিকুল ইসলামের ছেলে। সে স্থানীয় একটি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র।

ওই দিন সকালের দিকে বাড়ি থেকে বের হয়ে করোনার টিকা নিতে প্রান্ত তার ভাইয়ের সঙ্গে পলাশবাড়ী উপজেলায় যাচ্ছিল। এসময় পথে বাঁশঝাড়ের মধ্য দিয়ে যাওয়ার সময় তাকে একা পেয়ে পেছন থেকে আক্রমণ চালায় একটি শিয়াল।

শরীরের বিভিন্ন স্থানে কামড় দিয়ে ক্ষতবিক্ষত করে ফেলে। এ সময় তার চিৎকারে আশেপাশে লোকজন লাঠি নিয়ে এগিয়ে আসলে শিয়ালটি পালিয়ে যায়। পরে ওই শিক্ষার্থীকে উদ্ধার করে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. কানিস ফাতেমা জানান, গুরুতর ওই শিক্ষার্থীকে শুরুতেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তার ঠোঁট, হাত, মুখ ও দুই পাসহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষত স্থান পাওয়া গেছে। এ অবস্থায় ভ্যাকসিন দেওয়া হয়েছে। আপাতত তিনি আশংকা মুক্ত রয়েছে।

আহত কৃষক সাইদুর রহমান একই গ্রামের মৃত ফজল হকের ছেলে।

তিনি জানান, বৃহস্পতিবার বিকালে বাড়ির পাশে একটি গরুকে শেয়াল কামড়াতে থাকে। পরে তিনি গরুকে বাঁচাতে গেলে শেয়ালটি তার হাতে কামড় দেয়। এ সময় আশেপাশে লোকজন আসলে শেয়ালটি পালিয়ে যায়। আহত অবস্থায় তিনি প্রাথমিক চিকিৎসা নেন। তবে তিনি জলাতঙ্ক (ভ্যাকসিন) দিবেন না।

আরও পড়ুন : চাঁদপুর লঞ্চঘাটে ড্রেজিং কাজ শুরু

এছাড়াও ওই এলাকায় অন্তত ৫টি গরুকে কামড় দিয়েছে শেয়ালটি। শেয়ালের আতঙ্ক বিরাজ করছে গ্রামটিতে। শিশু ও গৃহপালিত পশু নিয়ে বিপাকে পড়েছে এলাকার লোকজন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড