• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাউ দাউ করে আগুন জ্বলছে কবরে, ভিডিয়ো ভাইরাল

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৩ জানুয়ারি ২০২২, ১৮:৫২
কবরে আগুন
কবরে আগুন। ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জ পৌর এলাকার রহমতগঞ্জ কবরস্থানের একটি কবর থেকে দাউ দাউ করে আগুন জ্বলার ভিডিয়ো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল থেকে বিভিন্ন ব্যক্তির ফেসবুক পেইজে কবরের মধ্যে আগুন জ্বলার ওই ভিডিয়ো দেখা গেছে। এমন অদ্ভুত ঘটনা এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

সরেজমিনে গেলে স্থানীয় সুমন কবীর, আশরাফ হোসেন, মতিনসহ বেশ কয়েকজন জানান, গত ১০ জানুয়ারি সন্ধ্যায় কে বা কারা কবরস্থানের পলিথিন দিয়ে আগুন লাগিয়ে দেয় এবং সেটা ভিডিয়ো করে ভাইরাল করার জন্য ফেসবুক পেইজে ছাড়ে। ফেসবুকে এই ভিডিয়ো দেখে বৃহস্পতিবার সকাল থেকে কবরস্থানে লোকজন ভিড় করতে থাকে।

এ ব্যাপারে কবরস্থানের খাদেম আফজাল হোসেন ও মাসুদ রানা জানিয়েছেন, কবরস্থানের কিছু পলিথিন একত্রিত করে কে বা কারা ওই আগুন ধরিয়ে দিয়েছিল। আমরা মাগরিবের নামাজ শেষে একটি কবরে আগুন জ্বলতে দেখতে পাই। পরে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছিল।

আরও পড়ুন : ‘আমি স্তম্ভিত ও লজ্জিত হই, কাদের জন্য মুক্তিযোদ্ধারা যুদ্ধ করল?’

আফজাল হোসেন ও মাসুদ রানা আরও জানিয়েছেন, তাদের উদ্দেশ্য ছিল ভিডিয়োটি ফেসবুকের মাধ্যমে ভাইরাল করে নিজেদের ফেসবুক পেজকে এগিয়ে নিয়ে যাওয়া। এ সময় বিষয়টি নিয়ে গুজব না ছড়ানোর জন্যও অনুরোধ জানান তিনি।

বিষয়টিতে স্থানীয় কাউন্সিলর মো. জুলফিকার হাসান খান অধিকারকে জানান, কিছু কুচক্রী ইসলাম বিরোধী কুসংস্কার রটানোর জন্য এসব করেছে। কবরস্থানে পরিত্যক্ত আগাছা আর শুকনা পাতায় কে বা কারা আগুন ধরিয়ে দেয়।

এ ব্যাপারে সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম অধিকারকে জানান, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড