• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সরকারের ওপর আজকে বিদেশিরাও নিষেধাজ্ঞা দেয়’

  শিহাবুদ্দীন সেলিম, চাঁদপুর

১৩ জানুয়ারি ২০২২, ১৪:৩৯
ড. খন্দকার মোশাররফ হোসেন
সমাবেশে বক্তব্যকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি : অধিকার

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার জন্য আইন কোনো বাধা নয়, বাধা হচ্ছে এই সরকার।

বুধবার (১২ জানুয়ারি) বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে চাঁদপুর জেলা বিএনপি আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আপনারা জানেন একটি সাজানো মামলায় এই সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছে। যে অভিযোগে দেশনেত্রীকে সাজা দেওয়া হয়েছে, সেই টাকা আজকে কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। কাজেই আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই এবং আমাদের দাবি শর্তহীনভাবে আমাদের নেত্রীকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে হবে।

তিনি বলেন, ভোট চোর এই সরকার মানুষের অধিকারকে হরণ করে ক্ষমতায় টিকে আছে। তাই সরকারের ওপর আজকে বিদেশিরাও নিষেধাজ্ঞা দেয়। আপনারা জানেন মার্কিন যুক্তরাষ্ট্র গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশকে দাওয়াত দেয়নি। এটি আমাদের জন্য লজ্জার। আওয়ামী লীগ বারবার এ দেশের গণতন্ত্র হত্যা করেছে। আর ক্ষমতায় টিকে থাকার জন্য যে পরিমাণ গুম-খুন শুরু করেছে। তাই এই স্বৈরাচার সরকারের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করতে হবে।

তিনি আরও বলেন, এই সরকারের পতনের জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। এ জন্য নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ঘটাতে হবে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল অতীতে বহুবার গণতন্ত্র পুনরুদ্ধার করেছে। প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা এ দেশের জনগণের সেবক। দয়া করে জনগণের পাশে দাঁড়ান। এ সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, কুমিল্লা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া প্রমুখ।

চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সলিম উল্ল্যাহ সেলিম, যুগ্ম আহ্বায়ক দেওয়ান সফিকুজ্জামান, মনির চৌধুরি, অ্যাডভোকেট হারুনুর রশিদ ও সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন খানের যৌথ পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতন, কুমিল্লা বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ছাইয়েদুল ইসলাম সাইদ, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় তাঁতী দলের সভাপতি আবুল কালাম আজাদ দুলাল, যুবদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোর্তাজুল করিম বাদরু প্রমুখ।

আরও পড়ুন : ফসলের মাঠে মিলল গৃহবধূর রক্তাক্ত লাশ

এ ছাড়া সমাবেশে অন্যদের মাঝে আরও বক্তব্য রাখেন চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোহাম্মদ ইউনূছ, হাইমচর উপজেলা বিএনপির সভাপতি আমিন উল্যাহ পাটওয়ারী, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান মিশন প্রমুখ।

সমাবেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতা-কর্মী অংশ নেয়।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড