• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালিয়াকৈরে সোহাগ পল্লী রির্সোটকে জরিমানা

  মো. আফসার খাঁন বিপুল (কালিয়াকৈর) গাজীপুর

১৩ জানুয়ারি ২০২২, ১২:২৪
গাজীপুর
(ছবি : অধিকার)

গাজীপুরের কালিয়াকৈরের কালামপুর এলাকায় সোহাগ পল্লী রির্সোটকে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১২ জানুয়ারি) বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী (ম্যাজিস্ট্রেট) মো. জামাল হোসেন।

এ সময় আটক করা হয় ওই রির্সোটের ম্যানেজার ইকবাল হোসেনকে (৩৫)। সে নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার চরগোবিন্দ এলাকার জয়নাল আবেদীনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে গাজীপুর কালিয়াকৈরে কালামপুর এলাকায় অবস্থিত সোহাগ পল্লী রির্সোট নামের এ প্রতিষ্ঠানটি বৈধ কোন কাগজপত্র ছাড়া পরিচালনা হয়ে আসছে। এমন খবরের বৃত্তিতে কালিয়াকৈর সহকারী কমিশনার (ভূমি) মো. জামাল হোসেন ওই রির্সোটটি পরিদর্শন করেন।

পরে বাংলাদেশ হোটেল রেস্তোরাঁ আইন ২০১৪ অনুযায়ী ও জেলা প্রশাসক নিবন্ধন দেখতে চাইলে তারা কোন নিবন্ধন দেখাতে পারিনি। যেহেতু তারা নিবন্ধন করেনি। তাই একই আইনের ৭ ধারা তারা লংঘন করেছে। এজন্য বাংলাদেশ হোটেল রেস্তোরাঁ আইনের ১৯ ধারা অনুযায়ী তাদের দুই লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। যেহেতু মোবাইল কোর্ট আইনের ৯ ধারা তাৎক্ষণিক টাকা পরিশোধ করতে হয়। তাৎক্ষণিক পরিশোধ করতে না পারায় ওই রির্সোটের ম্যানেজার ইকবাল হোসেনকে আটক করা হয়। পরে জরিমানার টাকা পরিশোধ করলে তাকে ছেড়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. জামাল হোসেন বলেন, বাংলাদেশ হোটেল রেস্তোরাঁ আইন ২০১৪ অনুযায়ী ও জেলা প্রশাসকের নিবন্ধন তারা করেনি। এ জন্য তাদের ২ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। যেহেতু মোবাইল কোর্ট আইনের ৯ ধারা তাৎক্ষণিক টাকা পরিশোধ করতে হয়। তারা তখন পরিশোধ করতে পারেনি। এজন্য ওই রির্সোটের ম্যানেজার ইকবাল হোসেনকে আটক করা হয়।

পরে জরিমানার টাকা পরিশোধ করিলে তাকে ছেড়ে দেয়া হয়। এ সকল অভিযান সব সময় অব্যাহাত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড