• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদকসেবী স্বপ্নাকে স্ত্রীর মর্যাদা না দিতেই পরিকল্পিত হত্যা

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

১২ জানুয়ারি ২০২২, ২০:২৫
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

সঙ্গদোষে মাদকসেবী হয়ে যায় কালিয়াকৈর থানার দক্ষিণ ভান্নারা এলাকার কেয়াম উদ্দিনের মেয়ে স্বপ্না (১৯)। স্বপ্নার চলাফেরা স্বাভাবিক না থাকায় পরিবারের সদস্যদের কাছ থেকে ছিল বিচ্ছিন্ন। চট্টগ্রামের এক মাদক কারবারির সাথে পরিচয়ের সূত্র ধরে তার কাছ থেকে মাদক এনে বিক্রি করতো সে। এলাকার মাদকসেবী ও মাদক কারবারিদের সাথে যেমন স্বপ্নার চলাফেরা ছিল তেমনই চট্টগ্রামের ওই মাদক কারবারির সাথেও ছিল। স্বপ্না চট্টগ্রামের নিজেকে ওই মাদক কারবারির স্ত্রী বলে দাবি করতো। কিন্তু সে স্ত্রীর স্বীকৃতি না দেওয়ার জন্যই স্বপ্নাকে হত্যার উদ্দেশ্যে স্থানীয় মাদক কারবারিদের ভাড়া করে। পরিকল্পনামত প্রথমে স্বপ্নাকে গণধর্ষণ এবং পরে শ্বাসরোধে হত্যা করে।

ঘটনার তিন বছর পর এ রহস্য উদঘাটন করেছে গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

ধর্ষণ ও হত্যায় জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, গাজীপুরের কালিয়াকৈর থানার বরাব মসজিদ মার্কেট এলাকার ইসমাইল হোসেনের ছেলে মোহাম্মদ আলী (২৮), একই থানার ভান্নারা এলাকার ফজলুর রহমানের ছেলে মো. নাহিদ হোসেন (২৮) ও বরাব পশ্চিমপাড়া এলাকার মৃত লাল মিয়ার ছেলে মো. সুজন মিয়া (৪৬)।

সোমবার (১০ জানুয়ারি) রাতে তাদেরকে নিজ বাড়ি থেকে গ্রেফতারের পর মঙ্গলবার গাজীপুর আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

এ বিষয়ে পিবিআই গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি কালিয়াকৈর ভান্নারা এলাকার হানিফ স্পিনিং মিলের পূর্ব পাশের বাউন্ডারি সংলগ্ন হাফেজ দেওয়ানের কাঠ বাগানের ভেতরে গর্তের মধ্যে থেকে দক্ষিণ ভান্নারা এলাকার কেয়াম উদ্দিনের মেয়ে স্বপ্না (১৯)-এর মরদেহ উদ্ধার করে কালিয়াকৈর থানা পুলিশ। এ ঘটনায় নিহতের চাচা মো. আবুল হোসেন বাদী হয়ে ওই থানায় অজ্ঞাত আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে মামলাটি পিবিআই তদন্ত শুরু করে।

আরও পড়ুন : ঐতিহ্যের ধারক বাঁশখালীর বখশি হামিদ জামে মসজিদ

দীর্ঘ তদন্ত শেষে ধর্ষণ ও হত্যায় জড়িত ওই এলাকার মাদকসেবী ও ব্যবসায়ী তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পরে গ্রেফতারকৃত মো. আলী ও নাহিদ হোসেনকে গাজীপুর আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে এবং সুজনকে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড