• বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

'কৃষকদের সুবিধার্থে প্রতিটি এলাকায় সেচ মিটারের ব্যবস্থা করা হবে'

  ওবায়দুল কবির সম্রাট, কয়রা (খুলনা)

১২ জানুয়ারি ২০২২, ১৫:৪৬
কয়রা উপজেলা পরিষদে মাসিক সাধারণ সভায়
কয়রা উপজেলা পরিষদে মাসিক সাধারণ সভায় । ছবি : অধিকার

কয়রায় লবণ পানির চিংড়ী ঘের বন্ধ করে ধানসহ অন্যান্য কৃষিজাত পণ্য উৎপাদনের লক্ষ্যে কৃষকদের সুবিধার্থে প্রতিটি এলাকায় সরকারিভাবে সেচ মিটারের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আক্তারুজ্জামান বাবু।

মঙ্গলবার (১১ জানুয়ারি) কয়রা উপজেলা পরিষদে মাসিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বেড়িবাঁধ ছিদ্র করে পাইপ দিয়ে লবণ পানি উঠানামার কারণে বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত সহ নদী ভাঙ্গন সৃষ্টি হচ্ছে এবং এটি সামুদ্রিক ঘূর্ণিঝড়ের চেয়ে ক্ষতিকর। তিনি দুর্যোগ থেকে কয়রার ১২০ কিলোমিটার বেড়িবাঁধ রক্ষার্থে লবণ পানির পরিবর্তে মিষ্টি পানির চাষাবাদে কৃষকদের উদ্বুদ্ধ করার জন্য সকল জনপ্রতিনিধিদের অনুরোধ জানান।

এছাড়া তিনি প্রতিটি এলাকার কৃষক যাহাতে সহজ শর্তে সরকারিভাবে সেচ মিটার নিয়ে সারা বছর ফসল উৎপাদন করতে পারে সে ব্যবস্থা করার আশ্বাস দেন।

উপজেলা চেয়ারম্যান এসএম শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আলম,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদীপ বালা, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কয়রা সদর ইউপি চেয়ারম্যান এসএম বাহারুল ইসলাম, মহারাজপুর ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ, বাগালী ইউপি চেয়ারম্যান আ. সামাদ গাজী, মহেশ্বরীপুর ইউপি চেয়ারম্যান প্রভাষক শাহনেওয়াজ শিকারি, উত্তর বেদকাশি ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম, দক্ষিণ বেদকাশি ইউপি চেয়ারম্যান আছের আলী মোড়লসহ উপজেলা পরিষদের সকল সরকারি কর্মকর্তাবৃন্দ।

সভা শেষে সংসদ সদস্য সকল ইউপি চেয়ারম্যানদের সাথে এক আলোচনা সভায় মিলিত হন।

কয়রায় লবণ পানির চিংড়ী ঘের বন্ধ করতে বেড়িবাঁধের তলায় এবং উপরে পাইপ তুলে ফেলার জন্য সবাই একমত পোষণ করেন। এছাড়া সিদ্ধান্ত হয় মিষ্টি পানির মৎস্য ঘেরসহ কৃষকদের উদ্বুদ্ধ করে স্বল্প খরচে সেচ মিটার নিয়ে চাষাবাদ করার জন্য সহযোগিতা করা হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড