• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে বৈধ অস্ত্র বহন ও ব্যবহারে নিষেধাজ্ঞা

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

১২ জানুয়ারি ২০২২, ১৫:৪৬
নির্বাচন
নির্বাচনকে সামনে রেখে বৈধ অস্ত্র বহন ও ব্যবহারে নিষেধাজ্ঞা (ছবি : সংগৃহীত)

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ১৪ থেকে ১৮ জানুয়ারি পাঁচদিন সব ধরনের বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে জেলা প্রশাসন। জেলা প্রশাসক কার্যলয়ের (আগ্নেয়াস্ত্র শাখা) থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ‘সিটি নির্বাচনের জন্য ১৪ জানুয়ারি সকাল ৮ থেকে ১৮ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত পাঁচদিন বৈধ অস্ত্র বহন ও অস্ত্র প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। যাদের ব্যক্তিগত বৈধ অস্ত্র রয়েছে তাদেরকে সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’ তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সরকারি, আধা সরকারি এবং বেসরকারি বিভিন্ন দফতর-প্রতিষ্ঠান ও স্থাপনাতে নিয়োজিত নিরাপত্তা প্রহরী এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

আরও পড়ুন : শিমের রাজ্য পূর্বাচল

জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, ওই পাঁচদিন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকার সব লাইসেন্সধারী অস্ত্র মালিকদের অস্ত্রসহ চলাফেরা করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। আদেশ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র লাইসেন্স প্রদান, নবায়ন ও অস্ত্র প্রদর্শনের নীতিমালা অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড