• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

'সামাজিক দূরত্ব মেইন্টেইন সম্ভব হচ্ছে না, এটাই বাস্তব'

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

১২ জানুয়ারি ২০২২, ১৩:৪৩
নূরুল হুদা
নূরুল হুদা। ছবি: সংগৃহীত

মাস্ক পরিধান ছাড়া ভোটাররা যেন ভোট কেন্দ্রে প্রবেশ করতে না পারে সেজন্য প্রিজাইডিং অফিসারদের সতর্ক থাকার কঠোর নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার নূরূল হুদা। বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নিয়োগপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের দিকনির্দেশনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই নির্দেশনা দেন তিনি।

নূরূল হুদা বলেন, 'প্রিজাইডিং অফিসারদের প্রতি নির্দেশনা থাকবে, প্রতিটি কেন্দ্র ও বুথে যেন পর্যাপ্ত পরিমানে হ্যান্ড স্যানিটাইজার থাকে। আর মাস্ক ছাড়া কোন ভোটারকে নির্বাচনের কেন্দ্র বা বুথে প্রবেশ করতে দেবেন না। যারা আসবেন তারা মাস্ক পরে আসবেন।'

তিনি বলেন, সামাজিক দূরত্ব মেইন্টেইন করাটা নির্বাচনকালীন সময়ে সম্ভব না। এটাই বাস্তব কথা। কারণ মিডিয়ার মাধ্যমে আমরা দেখি যে ভোটের দিন সকালে ভোটারদের ভিড় অনেক বেশি থাকে। বিশেষ করে মহিলাদের প্রচুর ভিড় থাকে। তারা সামাজিক দুরত্ব বজায় রাখতে পারে না। সামাজিক দুরত্ব বজায়ের বিষয়টি প্রত্যেক ভোটার টু ভোটার পৌঁছানো সম্ভব না। তাই নির্বাচনে প্রিজাইডিং অফিসারদের প্রতি নির্দেশনা থাকবে, মাস্ক ছাড়া কোন ভোটার যেন কেন্দ্র প্রবেশ করতে না পারে।

এছাড়াও ইভিএম পদ্ধতি ব্যবহার ও নির্বাচনি বিষয়ে নানা দিক নির্দেশনা প্রদান করেন তিনি।

এসময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার জায়েদুল আলম, সিভিল সার্জন ডা. ইমতিয়াজ সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড