• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভান্ডারিয়ায় নির্বাচনি ক্যাম্প করা নিয়ে দুই গ্রুপে সংঘর্ষ

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর (বরিশাল)

১২ জানুয়ারি ২০২২, ১২:১৮
ভান্ডারিয়ায় নির্বাচনি ক্যাম্প করা নিয়ে দুই গ্রুপে সংঘর্ষ
পুলিশ। ছবি : অধিকার

বরিশাল পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় শাহাবুদ্দিন সিনিয়র ফাজিল মাদরাসার শিক্ষক ও অভিভাবক সদস্যদের নির্বাচনি ক্যাম্প করা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ হয়। এতে মো. আব্দুল্লা আল সোহান মিয়া (৩২) নামের এক যুবক আহত হয়েছে।

সে ভান্ডারিয়া পৌর সভার ১ নম্বর ওয়ার্ডের মো.জিয়াউর রহমান কাঞ্চন আলী মিয়ার ছেলে এবং উপজেলা যুবলীগের সদস্য।

এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১১ জানুয়ারি) ভান্ডারিয়া শাহাবুদ্দিন সিনিয়র ফাজিল মাদরাসার শিক্ষক ও অভিভাবক সদস্যদের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ওই ভোট গ্রহণ অনুষ্ঠানে ভোটের আগের দিন সোমবার বিকালে মাদরাসার সামনে আ. জলিল মিয়ার জমিতে অপর এক অভিভাবক সদস্য প্রার্থী নির্বাচনি ক্যাম্প করতে গেলে তাতে বাধাঁ দেয় জমির মালিক পক্ষ।

এ সময় মুন্সি বাড়ির সাইদুল মুন্সি, জিহাদ মুন্সি, শাহআলম মুন্সি ,অভিভাবক সদস্য প্রার্থী আল আমিন আমম্মেদ গং এর সাথে বাকবিতণ্ডার এক পর্যায়ে মারপিটের ঘটনা ঘটে।

এতে অপর এক অভিভাবক সদস্য প্রার্থী মো. তমিজ উদ্দিন কাজল মিয়ার ভাইয়ের ছেলে সোহান মিয়া আহত হলে তাকে স্বজনরা উদ্ধার করে প্রথম ভান্ডারিয়া হাসপাতালে পরে বরিশাল শের-ই -বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় সোমবার রাতে জমির মালিক জলিল মিয়ার ছেলে তুহিন মিয়া বাঁদি হয়ে সাইদুল মুন্সি, জিহাদ মুন্সি, শাহ আলম মুন্সি, অভিভাবক সদস্য প্রার্থী আল আমিন আমম্মেদসহ চার জনকে বিবাদী করে থানায় একটি মামলা দায়ের করে। মামলা দায়ের করার পরেই অভিভাবক সদস্য প্রার্থী আল আমিন আমম্মেদ এবং মো. মান্নান হাওলাদার পলাতক রয়েছে।

এদিকে মঙ্গলবার কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ওই মাদরাসার শিক্ষক ও অভিভাবক সদস্যদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচন পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক অ্যাকাডেমিক সুপার ভাইজার মো. নজরুল ইসলাম।

সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়। শিক্ষক প্রতিনিধি তিনটি পদের বিপরীতে ৬ জন এবং অভিভাবক সদস্য পদে তিন জনের বিপরীতে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গণনা শেষে নির্বাচন কর্মকর্তা উপস্থিত পুলিশ, প্রার্থী ও সমর্থকদের সামনে আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষণা করেন।

এতে শিক্ষক প্রতিনিধি পদে মনোয়ার হোসেন পলাশ, বশির উদ্দিন আহম্মেদ ও মাহফুজুর রহমান এবং অভিভাবক সদস্যদের মধ্যে জমি সংক্রান্ত মামলার ৪ নম্বর আসামি আল আমিন আমম্মেদ প্রথম, জেপি নেতা মো. ফিরোজ চাপরাশি দ্বিতীয় ও মো. তমিজ উদ্দিন কাজল মিয়া নির্বাচিত হয়েছে।

আরও পড়ুন : নারায়ণগঞ্জে কর্কশিটের গোডাউনে আগুন নিয়ন্ত্রণে

এ বিষয়ে ভান্ডারিয়া থানার ওসি তদন্ত মো. মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলার আসামিরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড