• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফে ১০ কোটি ৩২ লাখ টাকার মাদক উদ্ধার

  মিজানুর রহমান, টেকনাফ (কক্সবাজার)

১১ জানুয়ারি ২০২২, ১৬:০৪
টেকনাফ
উদ্ধারকৃত মাদক (ছবি : অধিকার)

টেকনাফে সমুদ্র সৈকতের ঝাউ বাগানে বিজিবি অভিযান চালিয়ে দশ কোটি ৩২ লাখ টাকার ২ কেজি ৬৪ গ্রাম মাদক উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এসময় কোন পাচারকারিকে আটক করা সম্ভব হয়নি বলে জানান বিজিবি টেকনাফ ব‍্যাটলিয়ন ২ কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাত ১২টার দিকে টেকনাফের নোয়াখালীপাড়া এলাকার মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকতের ঝাউ বাগান থেকে এ মাদকগুলো উদ্ধার করা হয়।

এবিষয়ে সকাল ১০টায় টেকনাফে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ সী বিচ বিওপি হতে আনুমানিক ৩.৩ কি. মি. উত্তরে নোয়াখালীপাড়া এলাকায় মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকতের ঝাউ বাগানে পাচারের উদ্দেশ্যে মাদকদ্রব্য লুকানো ছিল।

ওই সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর হতে বিশেষ টহলদল তল্লাশী করে গাছের নিচ থেকে ১টি প্লাষ্টিকের ব্যাগ উদ্ধার করে। ওই ব্যাগের ভিতর হতে ১০ কোটি ৩২ লাখ টাকার ২ কেজি ৬৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস পাওয়া যায়। পরে ওই এলাকায় টহলদল প্রায় দেড় ঘন্টা অভিযান পরিচালনা করেও কোন পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, তাদেরকে সনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে তা উর্দ্ধতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

আরও পড়ুন : কাপ্তাইয়ে পানিতে ডুবে অজ্ঞাত যুবকের মৃত্যু

অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আরও জানান, ২ বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সদা জাগ্রত হয়ে বাংলাদেশের সর্ব দক্ষিণের বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে সততার সাথে দায়িত্ব পালন করছে এবং টেকনাফ ব্যাটালিয়ন সীমান্ত সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য অবৈধ অনুপ্রবেশ এবং রাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমনে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে আসছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড