• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে তীব্র শীত, বৃষ্টির মতো ঝরছে কুয়াশা

  সারাদেশ ডেস্ক

১১ জানুয়ারি ২০২২, ১১:৪৮
লালমনিরহাটে তীব্র শীত, বৃষ্টির মতো ঝরছে কুয়াশা
ছবি : সংগৃহীত

ঘন কুয়াশায় ঢেকে গেছে লালমনিরহাট। বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। ঘন কুয়াশার প্রভাবে বাড়ছে শীতের তীব্রতা। এতে খেটে খাওয়া মানুষগুলো পড়েছে বিপাকে। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকাল ১০টায় সূর্যের লুকোচুরিতে কনকনে ঠান্ডা অনুভূত হচ্ছে। তবে জীবন-জীবিকার তাগিদে হাড়কাঁপানো শীতকে উপেক্ষা করে খুব সকালে কাজের সন্ধানে রাস্তায় বের হয়েছেন নিম্নআয়ের খেটে খাওয়া মানুষ।

এদিকে গত দুই দিন ধরে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকছে লালমনিরহাট। এ অবস্থা থাকছে দুপুর ১২টার বেশি সময় ধরে। এ সময় সড়ক ও মহাসড়কে যান চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। একই দিনে যানবাহনগুলোকে কম গতিতে চলাচল করতে দেখা গেছে।

হাতীবান্ধা উপজেলার ভ্যানচালক খলিলুর রহমান (৪০) বলেন, পেটের দায়ে এই কুয়াশায় ভ্যান নিয়ে বেরিয়েছি। কিন্তু ঠান্ডায় যাত্রী পাওয়া মুশকিল।

কুড়িগ্রাম রাজারহাট উপজেলার আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র জানান, মঙ্গলবার সকালে লালমনিরহাটে সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ঘন কুয়াশা পড়ছে।

আরও পড়ুন : লোহাগাড়ায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরিতে জরিমানা

লালমনিরহাট জেলা সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় জানান, হাঁপানি, অ্যাজমা, নিউমোনিয়া ও ডায়রিয়া আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পাঁচ উপজেলায় ১০৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। চিকিৎসা নিয়ে চলে গেছেন ৭৭ জন। শীতের তীব্রতা বাড়ায় শিশু ও বৃদ্ধরা বেশি আক্রান্ত হচ্ছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড