• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘প্রতিবেশী ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধুরাষ্ট্র’

  শেখ শান্ত ইসলাম, খুলনা

১০ জানুয়ারি ২০২২, ২০:১৯
অ্যাম্বুলেন্স হস্তান্তর
অ্যাম্বুলেন্স হস্তান্তরের একটি মুহূর্ত। ছবি : অধিকার

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রতিবেশী ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধুরাষ্ট্র। মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সময়ে তারা বাংলাদেশকে সাহায্য সহযোগিতা করেছে।

তিনি বলেন, পদ্মার এ পারে খুলনা ডায়াবেটিক হাসপাতাল একটি বড় হাসপাতাল। ডায়াবেটিকস জীবনব্যাপী রোগ। এই রোগ একেবারে নির্মূল করা সম্ভব নয়। তবে এই রোগ নিয়ন্ত্রণে রেখে সম্পূর্ণ সুস্থ ও কর্মঠ থাকা যায়। পাশাপাশি যাদের ডায়াবেটিকস হয়নি তারাও একটু সচেতন হলেই এই রোগ প্রতিরোধ করা সম্ভব।

সোমবার (১০ জানুয়ারি) সকালে খুলনার বয়রায় ডায়াবেটিক হাসপাতালের জন্য ভারত সরকার কর্তৃক একটি অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

পরে খুলনার ভারতীয় সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না, প্রধান অতিথি ও হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করা হয়।

অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ। এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্যকালে অন্য অতিথিরা কিডনি রোগীদের জন্য হাসপাতালে একটি ডায়ালাইসিস মেশিনে স্থাপনের জোর দাবি জানান।

আরও পড়ুন : রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি ২০ কোটি

সাবেক সংসদ সদস্য ও ডায়াবেটিক সমিতি’র আহবায়ক মো. মিজানুর রহমান মিজান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এ ছাড়া অনুষ্ঠান সঞ্চালনা করেন ডায়াবেটিক সমিতির নির্বাহী সদস্য মো. মফিদুল ইসলাম টুটুল।

কেসিসির প্যানেল মেয়র আলী আকবর টিপু, ডায়াবেটিক সমিতির চিফ মেডিক্যাল অফিসার ডা. মো. আব্দুস সবুরসহ কমিটির সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড