• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজনৈতিক হত্যা বন্ধে এলাকাবাসীর মানববন্ধন

  নিজস্ব প্রতিবেদক

১০ জানুয়ারি ২০২২, ১৯:১৮
মানববন্ধন
সাধারণ জনগণের ব্যানারে আয়োজিত মানববন্ধনের একটি মুহূর্ত। ছবি : অধিকার

নেতৃত্বের কোন্দলে রক্তাক্ত ও ভয়াল জনপদে পরিণত হয়েছে সারুটিয়া ইউনিয়ন। সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ওই ইউনিয়নে রাজনৈতিক বিরোধে পরপর ৪টি হত্যাকাণ্ড সংঘটিত হয়। এমন রাজনৈতিক হত্যা বন্ধের পাশাপাশি এর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) বিকালে ইউনিয়নের কাতলাগাড়ী নতুন বাজারে সাধারণ জনগণের পক্ষ থেকে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এলাকাবাসীরা বলেন, গত ৫ জানুয়ারি ইউনিয়ন নির্বাচনের আগে স্বতন্ত্র প্রার্থী স.ম জুলফিকার কায়সার টিপুসহ চারটি হত্যা মামলায় অন্তত দুই শতাধিক কর্মী-সমর্থকের বিরুদ্ধে শৈলকুপা থানায় মামলা দায়ের করা হয়েছে। এরমধ্যে মাত্র দুইজন ছাড়া অদ্যবধি উল্লেখযোগ্য কোনো আসামি গ্রেফতার হয়নি। ফলে এলাকাবাসীরা রাজনৈতিক কোন্দলে খুনের আশঙ্কায় সর্বদা ভীত-সন্ত্রস্ত।

প্রশাসনের কাছে দাবি জানিয়ে এলাকাবাসীরা আরও বলেন, সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ঘটে যাওয়া ৪টি হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করতে হবে। একই সাথে হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিও জানিয়েছেন তারা।

সাধারণ জনগণের ব্যানারে আয়োজিত ওই মানববন্ধনে নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন। এ সময় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- বাজার মালিক সমিতির সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, ইউপি সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক ওয়াজেদ আলী প্রমুখ।

মানববন্ধন পরিচালনার দায়িত্বে ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান।

আরও পড়ুন : চট্টগ্রামে ফার্নিচার কারখানায় অগ্নিকাণ্ড

উল্লেখ্য, গত ৫ জানুয়ারির ইউপি নির্বাচনের আগে স্বতন্ত্র প্রার্থী স.ম জুলফিকার কায়সার টিপুসহ চারটি হত্যা মামলায় অন্তত দুই শতাধিক কর্মী সমর্থকের বিরুদ্ধে শৈলকুপা থানায় মামলা দায়ের করা হয়েছে। এসব হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত দুইজন আসামি ছাড়া উল্লেখযোগ্য কোনো আসামি গ্রেফতার না হওয়ায় স্থানীয়রা প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড