• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রায়গঞ্জে ইটভাটা মালিক ও শ্রমিকদের বিক্ষোভ

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১০ জানুয়ারি ২০২২, ১৫:০৩
সিরাজগঞ্জ
বিক্ষোভ অবরোধ কর্মসূচি (ছবি : অধিকার)

সিরাজগঞ্জের উৎপাদিত ইট পাশ্ববর্তী বগুড়া জেলার অভ্যান্তরে বাজারজাত করতে না দেওয়া এবং ইট নামিয়ে নিয়ে লুটতরাজ ও শ্রমিক নির্যাতন করার প্রতিবাদে বিক্ষোভ অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) সকাল ১১টার দিকে রায়গঞ্জ উপজেলা ইটভাটা মালিক ও শ্রমিকদের উদ্দ্যোগে ভূইয়াগাঁতী বাজারে এ বিক্ষোভ অবরোধ অনুষ্ঠিত হয়।

এ সময় রায়গঞ্জ উপজেলার ইটভাটা মালিক সমিতির সভাপতি মো. গোলাম হোসেন শোভন সরকার বলেন, আমাদের তৈরিকৃত ইট বগুড়ায় প্রবেশ করতে না দিলে শ্রমিকদের সাথে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আমরা ইতিমধ্যে জেলা প্রশাসক, পুলিশ সুপার, হাইওয়ে পুলিশ ও র‌্যাব-১২ বরাবর লিখিতভাবে বিষয়গুলো জানিয়েছি।

সাধারণ সম্পাদক আবু হানিফ সরকার বলেন, জেলার তৈরিকৃত ইট বগুড়ার শেরপুরে প্রবেশ করলে অবৈধভাবে কিছু দুষ্কৃতকারী গাড়ি থেকে ইট নামিয়ে নিয়ে শ্রমিকদের মারপিট করেছে। তিনি এ ঘটনার তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন ওই সকল কর্মকাণ্ডের সাথে জরিতদের দ্রুত আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহণ এবং ইট বাজার জাতকরণে কোন বাধা না দেওয়ার আহবান জানান তিনি।

উক্ত বিক্ষোভ সমাবেশে উপজেলার ইটভাটা মালিক ও শ্রমিকরা উপস্থিত ছিলেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড