• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিরোজপুরে টানা ৬ দিন ধরে ৫ রুটে বাস চলাচল বন্ধ

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

১০ জানুয়ারি ২০২২, ১১:০৪
পিরোজপুর
বাস চলাচল বন্ধ (ছবি : অধিকার)

পিরোজপুরের এক বাস চালককে মারধরের ঘটনার সুষ্ঠু সমাধান না হওয়ায় এ জেলার ৫টি রুটে টানা ছয়দিন ধরে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন এ রুটে চলাচলকারী শত শত যাত্রী।

সোমবার (১০ জানুয়ারি) সকালে মুঠোফোনে জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হান্নান শেখ জানান, বিষয়টি সমাধান না হওয়ায় যাত্রীদের ভোগান্তি সত্ত্বেও বাস চলাচল বন্ধ রয়েছে। এর আগে শনিবার ১০টায় আলোচনা হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ঝালকাঠি সমিতি মিটিং বর্জন করেছে।

তিনি আরও বলেন, বাসচালককে মারধরের ঘটনায় পিরোজপুর জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রো বাস শ্রমিক ইউনিয়ন খুলনা-বরিশাল-ঝালকাঠি-বরগুনা-পটুয়াখালী রুটে সরাসরি বাস চলাচল বন্ধ করে দেয়। এ নিয়ে যাত্রীদের ভোগান্তি প্রতিনিয়তই বাড়ছে। আর বাসচালক, সুপারভাইজারসহ সংশ্লিষ্টদের আয়ের পথ বন্ধ হয়ে আছে। ঝালকাঠি সমিতি নির্বাচনের পর আজ মিটিংয়ে বসার কথা রয়েছে বলেও জানন তিনি। ফলে শিগগিরই ঘটনার সমাধান হচ্ছে না।

ভোগান্তির শিকার যাত্রীরা জানান, বরিশাল-খুলনা রুটের গাড়িগুলো বন্ধ থাকায় আমরা যাত্রীরা ভোগান্তিতে পড়ছি। বাস না থাকলে ভেঙে ভেঙে যাতায়াত করা কষ্টকর।

আরও পড়ুন : কাপ্তাইয়ে ডিজিটাল ল্যাব পরিদর্শনে আইসিটি অধিদফতরের ডিজি

উল্লেখ্য গত ৪ জানুয়ারি ঝালকাঠি বাস টার্মিনালের অফিস কক্ষে পিরোজপুরের সিনিয়র বাসচালক অরবিন্দ কুমার দাসকে আটকে রেখে মারধর ও তার সঙ্গে থাকা নগদ ৩৯ হাজার টাকা ছিনিয়ে নেওয়া হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় ৫ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য খুলনা-বরিশাল রুটে সরাসরি বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড