• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

কয়েলের আগুনে নিঃস্ব হলেন বাকপ্রতিবন্ধী শাহ আলম

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

০৯ জানুয়ারি ২০২২, ২১:০০
আগুনে পুড়ে ছাই গোয়ালঘর (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দি ইউনিয়নের জাঙ্গাল বড়ইকান্দি গ্রামে কয়েলের আগুনে নিঃস্ব হয়েছেন বাকপ্রতিবন্ধী শাহ আলম।

রবিবার (৯ জানুয়ারি) ভোরে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়ে এ ঘটনা ঘটে। আগুনে বসতঘর, গরু-ছাগল, হাঁস-মুরগি ও নগদ লক্ষাধিক টাকা পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

বাকপ্রতিবন্ধী শাহ আলমের স্ত্রী খাদিজা আক্তার জানান, উপজেলার সনমান্দি ইউনিয়নের জাঙ্গাল বড়ইকান্দি গ্রামের বাসিন্দা তার স্বামী শাহ আলম কৃষি কাজের পাশাপাশি একটি গাভী ও তিনটি ছাগল পালনপালন করেন। তিন মেয়ে ও এক ছেলেকে নিয়ে তাদের সংসার। প্রতিদিনের মতো শনিবার রাতে গরুকে মশায় যাতে কামড়াতে না পারে সে জন্য গরুর পায়ের নিচে কয়েকটি মশার কয়েল জ্বালিয়ে দেয়।

আরও পড়ুন : বিএনপির তিন নেতাকে ছেড়ে দিয়েছে পুলিশ

তিনি আরও বলেন, রাতের শেষের দিকে গরুর পায়ের ধাক্কায় মশার কয়েল গোয়ালঘরে থাকা মশারিতে পড়ে আগুন লাগে। ওই আগুন গোয়ালঘর থেকে ছড়িয়ে পড়ে তার বসতঘরে। ঘরে আগুন লাগার পর পরিবারের সবাইকে নিয়ে তারা নিরাপদে বের হয়ে আসেন। তাদের চিৎকারে আশেপাশের লোকজন এসে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আসার আগেই তাদের একটি টিনের বসতঘর, ঘরের আলমারিতে থাকা গরু কেনার লক্ষাধিক টাকা, ১টি গরু ও ৩টি ছাগল আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড