• শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশু মরিয়মের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার

  কাজী কামাল হোসেন, নওগাঁ

০৯ জানুয়ারি ২০২২, ১২:৩৯
নওগাঁ
শিশু মরিয়মের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেওয়া হচ্ছে (ছবি : অধিকার)

নওগাঁর পোরশায় করোনায় বাবা হারানো শিশু মরিয়ম খাতুনের পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে একজোড়া গাভী-বাছুর দিলেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ।

শনিবার (৮ জানুয়ারি) উপজেলার নীতপুর ইউনিয়নের চকবিষ্ণপুর কলনীবাজার গ্রামে শিশুটির মা তানজিলা বেগমের হাতে দুটি গাভী ও দুটি বাছুর এবং একমাসের পশু খাদ্য তুলে দেওয়া হয়। এছাড়া প্রশাসনের উদ্যোগে গরু রাখার জন্য বাড়ির সাথে একটি শেডও (গোয়ালঘর) তৈরি করে দেওয়া হয়েছে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান, জনস্বাস্থ্য কর্মকর্তা মিলন কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন, সমাজে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে সহায়তা করা হয়। যে পরিবারটিকে সহায়তা করা হলো সেই পরিবারের একমাত্র উপার্জনক্ষম মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আমরা চেয়েছি এই পারিবারের জন্য স্থায়ীভাবে আয়বর্ধক কিছু একটা করে দিতে। সেই সিদ্ধান্ত থেকে অসহায় পরিবারটিকে দুটি গাভী ও দুটি বাছুর উপহার দেওয়া হলো। আশা করি গাভী-বাছুর লালনপালন করে স্বাবলম্বী হতে পারবে। এছাড়া মরিয়মের মায়ের জন্য বিধবা ভাতারও ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : সোনাইমুড়ীতে পরাজিত প্রার্থীকে হত্যা

২০২১ সালের ৫ জুলাই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে লাশের পাশে একটি শিশুর আর্তনাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ভিডিতে দেখা যায় শিশু মরিয়ম তার বাবার লাশের পাশে বসে অনবরত কাঁদছেন। সে সময় পরিবারের আর কেউ না থাকায় সে একাই বাবার লাশ পাহারা দিচ্ছে। ওই ভিডিওর সূত্র ধরে বিভিন্ন গণমাধ্যমে মর্মান্তিক এই ঘটনা নিয়ে সংবাদ প্রকাশিত হলে ওই সময় প্রশাসন ও ব্যক্তিগতভাবে অনেকেই শিশুটির পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড