• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাইস চেয়ারম্যানকে হত্যাচেষ্টা

সিরাজগঞ্জে নবনির্বাচিত চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০৮ জানুয়ারি ২০২২, ২১:৫৬
মানববন্ধন
অনুষ্ঠিত মানববন্ধনের একটি মুহূর্ত। ছবি : অধিকার

সিরাজগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নাসিম রেজা নুর দিপুকে হত্যাচেষ্টার ঘটনায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়াও মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ১০ জনকে।

শুক্রবার (৭ জানুয়ারি) রাতে আহত উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপুর বড় ভাই রাকিবুল হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় নাম উল্লেখ করা আসামিরা হলো- সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া মুন্সি, তার বাবা জামাত আলি মুন্সি, বড় ভাই মতিন মুন্সি, ছোট ভাই রেজা মুন্সি ও জাহিদ মুন্সি।

অন্যদিকে হামলাকারী বিএনপি-জামাত পরিবারের সদস্য নবনির্বাচিত চেয়ারম্যান মুন্সীসহ তার সন্ত্রাসী ভাইদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে সিরাজগঞ্জ আওয়ামী লীগসহ সর্বস্তরের জনগণ।

সিরাজগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৫ জানুয়ারি উপজেলা ভাইস চেয়ারম্যানের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

এ দিকে, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নাসিম রেজা নুর দিপুকে হত্যাচেষ্টার ঘটনায় সদর উপজেলার সর্বস্তরের জনসাধারণ ব্যানারে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে।

শনিবার (৮ জানুয়ারি) সকালে সিরাজগঞ্জ প্রেসক্লাব চত্বরে পালিত ওই মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে হামলার মামলার মূল আসামি নবনির্বাচিত চেয়ারম্যান জিয়া মুন্সিসহ জড়িতদের দ্রুত গ্রেফতার ও শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়।

এতে বক্তারা বলেন, এক শীর্ষ পদধারী যুবলীগ নেতা ও কতিপয় আওয়ামী লীগ নেতারা নবনির্বাচিত চেয়ারম্যান জিয়া মুন্সিকে মদদ দেওয়ায় সে বেপরোয়া হয়ে আওয়ামী লীগ নেতাদের ওপর সন্ত্রাসী হামলা চালাচ্ছে। এ সময় বক্তারা ওই যুবলীগ পদধারী নেতার বহিষ্কারেরও দাবি জানান।

আরও পড়ুন : পরকীয়ার জেরে হত্যা, প্রধান আসামি গ্রেফতার

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি সন্ধ্যায় কাওয়াকোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণার আগেই উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপুর ওপর হামলা চালায় নবনির্বাচিত চেয়ারম্যান জিয়া মুন্সি ও তার সমর্থকরা। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড