• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁশখালীতে বিষ মিশিয়ে ৫ ছাগল হত্যা

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

০৮ জানুয়ারি ২০২২, ১০:৫৫
চট্টগ্রাম
(ছবি : অধিকার)

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে টমেটোর সাথে বিষ মিশিয়ে ৫টি ছাগলকে হত্যা করার অভিযোগ উঠে স্থানীয় রিদুয়ান প্রকাশ লেদুর বিরুদ্ধে।

শুক্রবার (৭ জানুয়ারি) বিকালে গণ্ডামারার ৩ নম্বর ওয়ার্ডের নাপিত পাড়ায় লেদুর টমেটো খেতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় খেতের পাশে বেঙ্গল ও তোতাপুরী জাতের ৫টি ছাগলকে হত্যা করা হয়েছে বলে জানা যায়।

ছাগলের মালিক মাহমুদ মিয়া ও আলম জানায়, আমরা শখের বশে ছাগল পালন করি। আমাদের ছাগলগুলো বাড়িতে বেঁধে রেখে চওলা ও ভুষি দিয়ে খাবার দেওয়া হত। তবে মাঝে মাঝে ছাগলগুলোকে ঘাষ খাওয়ার জন্য ছেড়ে দেওয়া হত। শুক্রবার দুপুরে ছাগলগুলো ছেড়ে দেই। বিকালে জানতে পারি রিদুয়ান প্রকাশ লেদু ছাগলগুলোকে টমেটোর সাথে বিষ মিশিয়ে হত্যা করে। ছাগলগুলোকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে জানায় অভিযোগকারীরা।

গণ্ডামারা ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল জাব্বার ঘটনার সত্যতা নিশ্চিৎ করে জানান, ঘটনাটা শুনে আমি নিজে ও পার্শ্ববর্তী ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল হাকিম ঘটনাস্থল পরিদর্শন করি। ছাগলগুলো মৃত অবস্থায় ধান খেতে পড়ে থাকতে দেখা যায়। আমরা বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লেয়াকত আলীকে জানিয়েছি। তিনি আসলে আমরা একটা বৈঠকের মাধ্যমে বিষয়টি নিয়ে সমাধান করব।

আরও পড়ুন : ব্রাহ্মণবাড়িয়ায় ১৪৪ ধারা জারি

এ বিষয়ে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দীন জানান, আমি এ বিষয়ে কিছু জানতে পারিনি, কেউ আমাকে কিছু জানায়নি। তবে এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড