• শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেছো বাঘের আক্রমণে গ্রামজুড়ে আতঙ্ক

  সারাদেশ ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১৭:১৪
আহতদের চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হচ্ছে (ছবি : সংগৃহীত)

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় মেছো বাঘের আক্রমণে কমপক্ষে ১১ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার (৫ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার আহমদাবাদ ইউনিয়নের রাজারবাজার ও রানীরকোট এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে ওই এলাকায় চরম আতঙ্ক বিরাজ করলেও বন বিভাগের উদাসীনতাকে দুষছেন স্থানীয়রা।

তারা জানান, পার্শ্ববর্তী কালেঙ্গা পাহাড় থেকে মেছোবাঘ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কয়েকবার জনপদে প্রবেশ করে মানুষের ওপর আক্রমণ করে। এতে কমপক্ষে ১১ জন আহত হন। আহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন- রাজারবাজার এলাকার খালেক (৬০), খোকন মিয়া (২৪), রানীরকোট গ্রামের মানিক মিয়া (৪০), নাম না জানা একজন মহিলা ভিক্ষুক (৫০) এবং ফুল মিয়া (৩৫)। আহতদের চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। গুরুতর আহত খালেক মিয়াকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রাজারবাজার এলাকার বাসিন্দা প্রণব কুমার দেব জানান, বিষয়টি তৎক্ষণাৎ বন বিভাগকে জানালেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। কিন্তু এলাকাবাসী চরম আতঙ্কে দরজা-জানালা বন্ধ করে ঘরবন্দি হয়ে আছেন।

আরও পড়ুন : ছাত্রলীগের ১০ নেতাকর্মীর সাতদিনের জেল

এ ব্যাপারে শ্রীমঙ্গল রেঞ্জের কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, বাঘের আক্রমণের বিষয়টি জেনেছি। কিন্তু রাতে কিছুই করার নেই। সকালে ব্যবস্থা নেব।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড