• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়ায় সওজের প্রকৌশলীর নামে দুদকের মামলা

  রিয়াজুল ইসলাম, সদর প্রতিনিধি (কুষ্টিয়া)

০৬ জানুয়ারি ২০২২, ১৬:১৭
মামলার কপি (ছবি : অধিকার)

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ কুষ্টিয়ার সাবেক উপ-সহকারী প্রকৌশলী এবং তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুদক সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন একই কার্যালয়ের উপ-পরিচালক মো. জাকারিয়া।

মামলার আসামিরা হলেন- সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কুষ্টিয়া কার্যালয়ের সাবেক উপ-সহকারী প্রকৌশলী মনিরুল ইসলাম (৩৬) ও তার স্ত্রী আফরোজ খাতুন (৩৪)। তারা কুষ্টিয়া সদর উপজেলার হরিনারায়ণপুর ইউনিয়নের বেড়বারাদি গ্রামের বাসিন্দা। বর্তমানে মনিরুল ঢাকা-২ সড়ক উপ-বিভাগে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত।

মামলা সূত্রে জানা যায়, আফরোজা খাতুন তার স্বামী মনিরুল ইসলামের সহায়তায় ২ কোটি ৯৭ লাখ ৩১ হাজার ৪৪৯ টাকার অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন করেছেন ও দখলে রেখেছেন। অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুদকের ২০০৪ এর ২৭(১) ধারাসহ দন্ডবিধির ১০৯ ধারায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে কথা বলার জন্য সওজের সাবেক উপ-সহকারী প্রকৌশলী মনিরুল ইসলামের একাধিক মুঠোফোন নম্বরে কল করা হলেও সেগুলো বন্ধ পাওয়া যায়। এ জন্য তার বা তার স্ত্রীর বক্তব্য জানা সম্ভব হয়নি।

আরও পড়ুন : ছাত্রলীগের ১০ নেতাকর্মীর সাতদিনের জেল

এ বিষয়ে কুষ্টিয়া দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. জাকারিয়া বলেন, আইন মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড