• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধলেশ্বরীতে ট্রলারডুবি: চলছে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান

  সারাদেশ ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১৬:০১
নারায়ণগঞ্জ
(ছবি : সংগৃহীত)

নারায়ণগঞ্জে ধলেশ্বরীতে ট্রলারডুবি ঘটনায় দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করছে ফায়ার সার্ভিস। তাদের সাথে উদ্ধার অভিযানে যুক্ত হয়েছেন নৌ বাহিনী, কোস্টগার্ড ও বিআইডব্লিউটিএর ডুবুরি দল।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে উদ্ধার অভিযান শুরু হয়। তবে এখনো জীবিত বা মৃত কাউকে উদ্ধার করতে পারেনি।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশর অফিসার আলম হোসেন জানান, ভোর থেকে নদীতে প্রচুর পরিমানে কুয়াশার কারণে উদ্ধার অভিযানে বেঘাত ঘটছে। আমারা নদীতে কয়েকটি ভাগে উদ্ধার অভিযান করছি।

নৌ বাহিনী, কোস্টগার্ড ও বিআইডব্লিউটিএর ডুবুরি দলও নদীতে নেমেছে। তবে এখনো ডুবে যাওয়া ট্রলারের সন্ধান পাওয়া যায়নি। পাশাপাশি কারো মরদেহ উদ্ধার করা হয়নি।

এদিকে ধলেশ্বরী নদীর তীরে নিখোঁজদের স্বজনরা তাদের প্রিয় মানুষটির জন্য অপেক্ষা করছে। বার-বার আহাজারী করে প্রিয় মানুষটিকে ফিরে পেতে চাচ্ছেন। ভোর থেকে এ নদীর তীরে অসংখ্য মানুষ আসতে থাকে। তাদের মধ্যে কারো সন্তান, কারো ভাই এবং নিজের সহকর্মীর সন্ধানে অপেক্ষার প্রহর গুনছেন।

যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ডুবে যাওয়া ট্রলারের যাত্রীদের মধ্যে এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছেন বক্তাবলী, এলাকার কলেজ শিক্ষার্থী সাব্বির হোসেন, নেয়ামতপুর এলাকার আব্দুল্লাহ, চর মধ্য নগরের জিয়াসমিন আক্তার ও তার মেয়ে তাসমিন আক্তার, ছেলে তামিম এবং দুই বছরের ছোট্ট শিশু তাসফিয়া। এছাড়া এ দুর্ঘটনায় উত্তর গোপাল নগর এলাকার মোতালেব মিয়া ও একই এলাকার মসজিদের মোয়াজ্জিন আব্দুল্লাহ ও ৬৫ বছর বয়সী হকার শামসুদ্দিন নিখোঁজ রয়েছেন।

এদিকে ট্রলারটিকে ডুবিয়ে দেওয়া এমভি ফারহান-৬ নামের যাত্রীবাহী লঞ্চটি জব্দ করে লঞ্চের চালক মাষ্টারসহ তিনজনকে গ্রেফতার করেছে নৌ পুলিশ। তাদের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা করেছে বিআইডব্লিউটিএ।

নৌ পুলিশের পুলিশ সুপার মিনা আক্তার জানান, ধলেশ্বরীতে যাত্রীবাহী ট্রলারটি ডুবিয়ে দেওয়া এমভি ফারহান-৬ নামের যাত্রীবাহী লঞ্চটির চালক, মাষ্টার ও সুকানিকে আসামি করে মামলা হয়েছে। সদর ঘাটে জব্দ করা হয়েছে লঞ্চটি।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার ধর্মগঞ্জ এলাকায় ধলেশ্বরীতে এমভি ফারহান-৬ নামের যাত্রীবাহী লঞ্চটি ধাক্কায় অন্তত ত্রিশজন যাত্রী নিয়ে ডুবে যায় ট্রলারটি। অনেকে সাতরে তীরে উঠলেও নিখোঁজ হন নয়জন। সারাদিন ফায়ার সার্ভিসের ডুবুরিরা উদ্ধার অভিযান চালিয়েও ডুবে যাওয়া ট্রলারের সন্ধান পায়নি ঘন কুয়াশা ও অন্ধকারের কারনে রাত ৭টার দিকে প্রথম দিনের উদ্ধার কাজ স্থগিত করা হয়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড